• বুধবার, ডিসেম্বর ১১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:১৮ রাত

রেলমন্ত্রী: চীনের মতো অত্যাধুনিক রেল ব্যবস্থা চালুর পরিকল্পনা রয়েছে

  • প্রকাশিত ০৪:৪৪ বিকেল সেপ্টেম্বর ৬, ২০১৯
রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন
শুক্রবার (৬ সেপ্টেম্বর) পঞ্চগড়ের বোদা উপজেলার মহাজনপাড়ায় নিজ বাসভবনে দুস্থ ও অসহায়দের মাঝে প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিলের অনুদানের চেক বিতরণ করেন রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন। ঢাকা ট্রিবিউন

'প্রাকৃতিক দুর্যোগে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত ব্যক্তি ও পরিবারগুলো যাতে পুনরায় স্বাবলম্বী হয়ে উঠতে পারে সে জন্য নানাভাবে সহায়তা করে যাচ্ছে সরকার'

বাংলাদেশেও চীনের মতো অত্যাধুনিক রেল ব্যবস্থা চালুর পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) পঞ্চগড়ের বোদা উপজেলার মহাজনপাড়ায় নিজ বাসভবনে দুস্থ ও অসহায়দের মাঝে প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিলের অনুদানের চেক বিতরণকালে এ কথা বলেন মন্ত্রী।

সাম্প্রতিক চীন সফরের অভিজ্ঞতা তুলে ধরে তিনি বলেন, "চীনে দ্রুত গতির অত্যাধুনিক রেল ব্যবস্থার কারণে যাত্রী সেবা বৃদ্ধি ও সময়ের অপচয় রোধসহ আর্থসামাজিক ক্ষেত্রে ব্যাপক পরির্বতন এসেছে। সেই অভিজ্ঞতা কাজে লাগিয়ে বাংলাদেশেও অত্যাধুনিক রেল ব্যবস্থা চালু করার পরিকল্পনা রয়েছে।"

নূরুল ইসলাম সুজন আরও বলেন, প্রাকৃতিক দুর্যোগে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত ব্যক্তি ও পরিবারগুলো যাতে পুনরায় স্বাবলম্বী হয়ে উঠতে পারে সে জন্য নানাভাবে সহায়তা করে যাচ্ছে সরকার।

উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আলম টবি, উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহমুদ হাসান, পৌর মেয়র ওয়াহিদুজ্জামান সুজা প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।অনুষ্ঠানে ২৬ জন দুস্থ ও অসহায়ের মাঝে ৯ লাখ ৮০ হাজার টাকার অনুদান বিতরণ করা হয়।