• বৃহস্পতিবার, নভেম্বর ১৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৪:১৭ বিকেল

কক্সবাজারে মেরিন ড্রাইভ সড়কে ধস, ২ ঘণ্টা যান চলাচল বন্ধ

  • প্রকাশিত ০৭:২১ রাত সেপ্টেম্বর ১০, ২০১৯
মেরিন ড্রাইভ
কক্সবাজারের মেরিন ড্রাইভ সড়কে মঙ্গলবার পাহাড় ধসের ঘটনা ঘটে। ছবি : ঢাকা ট্রিবিউন

আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

কক্সবাজারের মেরিন ড্রাইভ সড়কে পাহাড় ধসের ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুই ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে মেরিন ড্রাইভ সড়কের হিমছড়ি এলাকায় এ ঘটনা ঘটে। 

এতে সড়কে চলাচলরত তিনটি সিএনজিচালিত অটোরিকশা মাটিচাপা পড়ে ভেঙে যায়। এ সময় সিএনজি চালকসহ আহত হয়েছে সাতজন। 

দুর্ঘটনাকবলিত সিএনজির মালিক মিজানুর রহমান বলেন, "আমার ছোটভাই নেজাম উদ্দিন যাত্রী নিয়ে কক্সবাজার যাওয়ার পথে একটি পাহাড় ধসে গাড়ির ওপর পড়ে। এতে আমার ছোটভাই ও যাত্রীরা আহত হয়।" 

হিমছড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক মোহাম্মদ আলমগীর ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, "সকাল থেকে ভারী বৃষ্টির কারণে বিকেলের দিকে মেরিন ড্রাইভ সড়কের ওপর পাহাড়ের কিছু অংশ ধসে পড়ে। এ ঘটনায় সড়কে চলাচলরত তিনটি যাত্রীবাহি সিএনজি ক্ষতিগ্রস্ত হয়েছে। সিএনজির চালকসহ পাঁচ থেকে সাতজন আহত হয়েছে।"

পুলিশের এই কর্মকর্তা আরও জানান, "এ সময় মাটিচাপায় সড়কের যানচলাচল বন্ধ থাকে অন্তত দুই ঘন্টা। পরে সেনাবাহিনী সড়ক থেকে মাটি সরিয়ে যানচলাচল স্বাভাবিক করে। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।"

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসাইন জানান, সেনাবাহিনীর সদস্যরা মাটি সরিয়ে যান চলাচল স্বাভাবিক করতে প্রথম থেকে কাজ শুরু করেন। দুই ঘণ্টা যানচলাচল বন্ধ থাকার পর সন্ধ্যা ৬টা থেকে যান চলাচল শুরু হয়।