• মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪০ রাত

কোলে করে বেড়াতে নিয়ে গিয়ে দেড় বছরের শিশুকে ধর্ষণের চেষ্টা

  • প্রকাশিত ০৫:৫৯ সন্ধ্যা সেপ্টেম্বর ১১, ২০১৯
শিশু
প্রতীকী ছবি

অভিযুক্ত ব্যক্তি শিশুটির দূরসম্পর্কের মামা হন।

মাদারীপুরের রাজৈর উপজেলায় দেড় বছরের এক মেয়ে শিশু ধর্ষণচেষ্টার শিকার হয়েছে বলে অভিযোগ উঠেছে। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সকালে উপজেলার রাজৈর ইউনিয়নে এঘটনা ঘটে। 

হাসপাতাল ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার বাজিতপুর ইউনিয়নের হৃদয় ভক্ত (২১) রাজৈর ইউনিয়নে তার এক আত্মীয় বাড়িতে বেড়াতে যান। মঙ্গলবার সকাল ৮টার দিকে তিনি ওই আত্মীয়ের বাড়ির ভুক্তভোগী শিশুটিকে (সম্পর্কে দূরসম্পর্কের ভাগনি) নিয়ে ঘুরতে বের হন। কিছু সময় পর বাড়ি ফিরলে শিশুটির মা তাকে কাঁদতে ও স্পর্শকাতর অঙ্গ দিয়ে রক্ত ঝরতে দেখেন। এঘটনার পরপরই শিশুটিকে রেখে হৃদয় পালিয়ে যান। 

মঙ্গলবার শিশুটিকে প্রথমে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য মাদারীপুর সদর হাসপাতালে পাঠান। বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে শিশুটির বাবা রাজৈর থানায় মামলা করেছেন। 

খবর পেয়ে মাদারীপুর জেলার মহিলা বিষয়ক কর্মকর্তা মাহমুদা আক্তার কণা সদর হাসপাতালে গিয়ে শিশুটির খোঁজ নেন। এসময় তিনি বলেন, "শিশুটির ব্যাপারে চিকিৎসাসহ আইনি সহযোগিতা করা হবে। এতো ছোট শিশুকে কীভাবে ধর্ষণের চেষ্টা করা হয়, তা বোধগাম্য নয়। এসব অপরাধীদের দ্রুত শাস্তি হওয়া উচিত।"

মাদারীপুর সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) ডা. শশাঙ্ক চন্দ্র ঘোষ বলেন, "দেড় বছরের এক শিশু হাসপাতালে ভর্তি হয়েছে। তার চিকিৎসা দেওয়া হচ্ছে।"  

রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজাহান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, "বুধবার মামলা হয়েছে। দ্রুত আসামিকে গ্রেপ্তার করা হবে।"