• রবিবার, সেপ্টেম্বর ২২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৩০ সকাল

তেজগাঁওয়ে শ্রমিকদের অবরোধ, মগবাজার-মহাখালীতে তীব্র যানজট

  • প্রকাশিত ১২:০৬ দুপুর সেপ্টেম্বর ১২, ২০১৯
শ্রমিক বিক্ষোভ
বকেয়া বেতন ও ভাতার দাবিতে রাজধানীর সাতরাস্তা সড়ক দখলে নিয়ে বিক্ষোভ করছেন পোশাক শ্রমিকরা। ছবি: সংগৃহীত

‘বুধবার রাত থেকেই শ্রমিকদের মধ্যে উত্তেজনা চলছিল। রাতে তাদের বুঝিয়ে সরিয়ে দেওয়া হয়েছিল।কিন্তু সকালে তারা আবারও সড়কে জড়ো হয়েছেন’

রাজধানীর তেজগাঁও এলাকায় বকেয়া বেতনের দাবিতে রাস্তা অবরোধ ও বিক্ষাভ করছেন নাসা মেইনল্যান্ড নামে একটি পোশাক কারখানার শ্রমিকরা।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে সাতরাস্তা সড়কটি দখলে নিয়ে তারা বিক্ষোভ করছেন। এতে মগবাজার-মহাখালী সড়কে যান চলাচল বন্ধ রয়েছে, সৃষ্টি হয়েছে তীব্র যানজট। খবর বাংলা ট্রিবিউনের। 

তেজগাঁও শিল্পাঞ্চল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলুল হকজানান,  বকেয়া বেতন ও ভাতার দাবিতে সকাল থেকে সড়ক অবরোধ করেছেন পোশাক শ্রমিকরা। অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। শ্রমিকদের বুঝিয়ে রাস্তা থেকে সড়ানোর চেষ্টা করছি, পাশাপাশি মালিক পক্ষের সঙ্গেও যোগাযোগের চেষ্টা করছি।

তিনি বলেন, “বুধবার (১১ সেপ্টেম্বর) রাত থেকেই শ্রমিকদের মধ্যে উত্তেজনা চলছিল। রাতে তাদের বুঝিয়ে সরিয়ে দেওয়া হয়েছিল।কিন্তু সকালে তারা আবারও সড়কে জড়ো হয়েছেন।”

তেজগাঁও শিল্পাঞ্চলের (ট্রাফিক) সহকারী কমিশনার জানান, দু’পাশের সড়ক বন্ধ থাকায় যানজট সৃষ্টি হয়েছে। এখনও যান চলাচল স্বাভাবিক হয়নি।