• রবিবার, সেপ্টেম্বর ২২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৩০ সকাল

র‌্যাবের সঙ্গে সংঘর্ষ: পাঁচ জবি শিক্ষার্থী আহত

  • প্রকাশিত ১০:১৪ রাত সেপ্টেম্বর ১২, ২০১৯
র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)
র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। ফাইল ছবি

আহতদের একজনের চোখের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে

রাস্তা থেকে গাড়ি সরানো নিয়ে র‌্যাবের সঙ্গে সংঘর্ষে আহত হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) পাঁচ শিক্ষার্থী।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর সায়েদাবাদে মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে এ সংঘর্ষ হয় বলে জানিয়েছে বার্তা সংস্থা ইউএনবি।

শিক্ষার্থীরা জানান, তাদের বহনকারী বিশ্ববিদ্যালয়ের বাস ‘উত্তরণ-২’ ফ্লাইওভারে পৌঁছানোর পর র‌্যাব-১০ এর গাড়ি রাস্তার মাঝে দাঁড়িয়ে লোক নামাতে শুরু করে। এ সময় বাসের শিক্ষার্থীরা গাড়ি সরাতে বললে কথা কাটাকাটির এক পর্যায়ে র‌্যাব সদস্যরা শিক্ষার্থীদের ধাওয়া দেয় এবং মারধর করে। এসময় র‌্যাব অনেক শিক্ষার্থীকে জোর করে গাড়িতে তুলে নেয়।

এ ঘটনায় পাঁচ শিক্ষার্থীকে গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে একজনের চোখের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। আহতদের মধ্যে আছেন ১১তম ব্যাচের শিক্ষার্থী শরীফ এবং ১২তম ব্যাচের রিফাত, আল-আমিন ও সিয়াম।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, ‘‘আমাদের উপাচার্য র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদের সাথে কথা বলেছেন। তিনি জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন।’’

বিশ্ববিদ্যালয় প্রশাসন এ ঘটনায় কোনো মামলা করবে কি না জানতে চাইলে তিনি বলেন, যদি বিচার না করা হয় তাহলে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে অবশ্যই মামলা করা হবে।