• শুক্রবার, ডিসেম্বর ০৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:১৪ সকাল

যুবলীগ নেতা হত্যা: ‘বন্দুকযুদ্ধে’ নিহত আরও দুই সন্দেহভাজন রোহিঙ্গা

  • প্রকাশিত ১১:২৩ সকাল সেপ্টেম্বর ১৩, ২০১৯
টেকনাফ যুবলীগ ওমর ফারুক
রোহিঙ্গাদের গুলিতে নিহত টেকনাফের যুবলীগ নেতা ওমর ফারুক ইউএনবি

ঘটনাস্থল থেকে দুটি পিস্তল ও সাত রাউন্ড গুলি উদ্ধারের কথা জানিয়েছে পুলিশ

কক্সবাজারের টেকনাফে যুবলীগ নেতা ওমর ফারুক হত্যাকাণ্ডে জড়িত সন্দেহভাজন আরও দুই রোহিঙ্গা যুবক ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বার্তা সংস্থা ইউএনবি'র প্রতিবেদনে বলা হয়েছে, নিহত রোহিঙ্গারা হলেন- জামির আহমেদের ছেলে আবুল করিম (২৪) ও সাইদ হোসেনের ছেলে নেসার আহমেদ ওরফে ‘ডাকাত’ নেসার (২৯)। তারা নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা ছিলেন।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে যুবলীগ নেতা ওমর ফারুক হত্যাকাণ্ডে জড়িত রোহিঙ্গা সন্ত্রাসীরা জাদিমুরা পাহাড়ের পাদদেশে অবস্থান করছে, এমন খবর পেয়ে পুলিশের একটি দল সেখানে অভিযানে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা গুলি চালাতে শুরু করে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়।


আরও পড়ুন- মুখে খাবার তুলে দেয়া উপকারীকেই হত্যা করলো রোহিঙ্গা সন্ত্রাসীরা


ওসি'র দাবি, উভয়পক্ষের মধ্যে গোলাগুলির একপর্যায়ে দুই রোহিঙ্গা গুলিবিদ্ধ হয় এবং অন্যরা পালিয়ে যায়। গুলিবিদ্ধ দুজনকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হলে সেখানে করিম ও নেসারের মৃত্যু হয়।

ঘটনাস্থল থেকে দুটি পিস্তল ও সাত রাউন্ড গুলি উদ্ধারের কথাও জানান তিনি।

উল্লেখ্য, গত ২২ আগস্ট টেকনাফ উপজেলার জাদিমুরায় যুবলীগ নেতা ওমর ফারুক (৩০) গুলি করে হত্যা করা হয়। তার পরিবারের দাবি, একদল রোহিঙ্গা ফারুককে তার বাসার সামনে থেকে তুলে নিয়ে যায় এবং পাশের একটি পাহাড়ে নিয়ে গুলি করে হত্যা করে।


আরও পড়ুন- টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ যুবলীগ নেতা হত্যার প্রধান আসামি রোহিঙ্গা নেতা নিহত


এরপর থেকে ওই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহে আলোচিত রোহিঙ্গা নেতা নূর মোহাম্মদ (৩৪)-সহ পাঁচ রোহিঙ্গা কথিত ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন।

বাংলাদেশ বর্তমানে ১১ লাখের বেশি রোহিঙ্গাদের আশ্রয় দিচ্ছে। যারা নিজ দেশ মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত হয়েছে। তাদের মধ্যে অনেক রোহিঙ্গারাই শরণার্থী ক্যাম্পের আশেপাশে সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত হয়ে যাচ্ছে বলে জানা গেছে।