• রবিবার, অক্টোবর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৩৩ রাত

কাদের: মন্ত্রিত্ব গেলে সাংবাদিকতায় ফিরবো

  • প্রকাশিত ০৬:৩৭ সন্ধ্যা সেপ্টেম্বর ১৪, ২০১৯
ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি।

রাজনীতির পাশাপাশি বন্ধ হয়ে যাওয়া 'দৈনিক বাংলার বানী' পত্রিকার সহকারী সম্পাদক হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন ওবায়দুল কাদের

মন্ত্রীর দায়িত্ব ছাড়লে সাংবাদিকতা পেশায় প্রত্যাবর্তনের ইচ্ছা প্রকাশ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (১৪ সেপ্টেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ‘২৮ সেপ্টেম্বর রাষ্ট্রনায়ক শেখ হাসিনার জন্মদিন’ উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ আয়োজিত আলোচনা সভা শেষে তিনি এই মন্তব্য করেন বলে বাংলা ট্রিবিউনের একটি খবরে বলা হয়েছে।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন নিয়ে এই অনুষ্ঠানের আয়োজন করা হলেও সাংবাদিকরা "ছাত্রদলের সম্মেলন স্থগিতে সরকারের হাত রয়েছে" বলে সম্প্রতি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের করা মন্তব্যের প্রতিক্রিয়া জানতে চান। এতে কিছুটা মনঃক্ষুণ্ণ হন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। কিছুটা ক্ষোভের সাথেই তিনি সাংবাদিকদের বলেন, "আপনারা সাংবাদিকতা করেন, আমিও আপনাদের অগ্রজ। আপনারা আজকের এমন একটি সুন্দর অনুষ্ঠানকে পত্রিকার শিরোনাম রাজনৈতিক করার জন্য ভিন্ন দিকে নিয়ে যাচ্ছেন। আপনারা প্রাসঙ্গিক না কেন? আজকের যেই অনুষ্ঠানে এসেছি তাকে ভিন্ন দিকে নিয়ে যাচ্ছেন। মন্ত্রিত্ব গেলে আমি আবার সাংবাদিকতায় আসবো।"

পরে ছাত্রদলের সম্মেলন পণ্ড হওয়ায় পেছনে বিএনপি'র নেতৃত্বের সংকটের কথা উল্লেখ করেন সেতুমন্ত্রী। তিনি বলেন, "তারাই তাদের বিরুদ্ধে মামলা করলো, মামলা করে সম্মেলন বন্ধ করে দেওয়া হলো। এখানেও নন্দঘোষ-শেখ হাসিনার যত দোষ, এখানেও নন্দঘোষ আওয়ামী লীগের দোষ। নিজেরা নিজেদের বিরুদ্ধে মামলা করে সম্মেলন পণ্ড করেছে। এখানে আওয়ামী লীগ বা সরকারের দোষ কী?’"

উল্লেখ্য, ৮০'র দশকের জনপ্রিয় পত্রিকা শেখ ফজলুল হক মনি প্রতিষ্ঠিত দৈনিক বাংলার বানী পত্রিকায় রাজনীতির পাশাপাশি কাজ করতেন ওবায়দুল কাদের। পরবর্তীতে দীর্ঘদিন তিনি পত্রিকাটির সহকারী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০০৯ সালে মন্ত্রিত্ব গ্রহণের আগেও তিনি বিভিন্ন পত্রিকায় নিয়মিত কলাম লিখতেন।