• মঙ্গলবার, ডিসেম্বর ১০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫৫ রাত

জাল ১৮ লাখ টাকাসহ রোহিঙ্গা যুবক আটক

  • প্রকাশিত ০৮:৪১ রাত সেপ্টেম্বর ১৫, ২০১৯
রোহিঙ্গা যুবক
১৮ লাখ জাল বাংলাদেশি টাকাসহ এক রোহিঙ্গা যুবককে আটক করেছে পুলিশ। ঢাকা ট্রিবিউন

সারাদিন সিএনজিতে ঘুরে ভাড়া বাবদ চালককে একটি জাল ১ হাজার টাকার নোট ধরিয়ে দেন ওই রোহিঙ্গা যুবক

কক্সবাজারে জাল ১৮ লাখ টাকাসহ এক রোহিঙ্গা যুবককে আটক করেছে পুলিশ। জেলার উখিয়া উপজেলার পালংখালি থেকে রবিবার (১৫ সেপ্টেম্বর) ভোরে এনাম উল্লাহ (২৫) নামের ওই রোহিঙ্গা যুবককে আটক করা হয়।

এনাম উল্লাহ ১৯ নম্বর রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পের বাসিন্দা। প্রত্যক্ষদর্শীরা জানান, প্রথমে একটি সিএনজি ভাড়া করেন এনাম। পরে ওই সিএনজি নিয়েই ঘুরতে থাকেন শহরের বিভিন্ন এলাকায়। রাতে পালংখালী এলাকায় এসে তিনি সিএনজি থেকে নামেন। নামার সময় তিনি সিএনজি চালককে ১ হাজার টাকার একটি নোট দেন।

তবে, ১ হাজার টাকার নোটটি পরীক্ষা করে জাল মনে হওয়ায় এনামকে এই ব্যাপারে জিজ্ঞেস করেন ওই সিএনজি চালক। সিএনজি চালকের প্রশ্নের প্রেক্ষিতে ওইখান থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন এনাম। কিন্তু উপস্থিত লোকজন তাকে ধরে ফেলেন।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল মনসুর জানান, উপস্থিত জনতা এনামের ব্যাগে তল্লাশি চালিয়ে ১৮ লাখ জাল টাকা উদ্ধার করেন। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

ওসি মো. আবুল মনসুর ঢাকা ট্রিবিউনকে বলেন, "বর্তমানে ওই রোহিঙ্গা যুবককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আমাদের ধারণা সে বড় কোনো জাল নোট চক্রের সাথে সম্পৃক্ত। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি চলছে।"