• বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:১৮ রাত

বিশ্ববিদ্যালয় ফটক থেকে অবৈধ দোকান ও লেগুনা স্ট্যান্ড সরালেন জবি শিক্ষার্থীরা

  • প্রকাশিত ০৭:৩০ রাত সেপ্টেম্বর ১৭, ২০১৯
জগন্নাথ উচ্ছেদ
মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় মূল ফটক থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন শিক্ষার্থীরা ঢাকা ট্রিবিউন

দোকান মালিক ও লেগুনা স্ট্যান্ড কর্তৃপক্ষকে সরে যাওয়ার জন্য ২৪ ঘণ্টার সময় বেঁধে দেওয়া হয়েছিল

বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় মূল ফটক সংলগ্ন অন্তত ৩০টি অবৈধ দোকান ও লেগুনা স্ট্যান্ড উচ্ছেদ করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে শিক্ষার্থীদের একটি দল এ উচ্ছেদ অভিযান চালায়।

বিষয়টি নিশ্চিত করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল বলেন, এদিন দুপুর ১২টার দিকে শিক্ষার্থীরা জোটবদ্ধ হয়ে দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয়ের গেটে অবৈধভাবে থাকা স্থাপনাগুলো উচ্ছেদ করে।

তিনি বলেন, “এর আগে আমরা একাধিকবার দোকান মালিক ও লেগুনা স্ট্যান্ড কর্তৃপক্ষকে সরে যাওয়ার নোটিশ দিয়েছি। কিন্তু কাজ হয়নি। অবশেষে বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী একত্রিত হয়ে তাদেরকে উচ্ছেদ করে দিয়েছে।”

তবে এসময় কোনো অনাকাঙ্খিত পরিস্থিতির সৃষ্টি হয়নি বলেও জানান প্রক্টর। পরে এ বিষয়ে পুলিশের একাধিক ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ বিষয়ে একাধিক শিক্ষার্থী জানান, বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় মূল ফটক থেকে দোকান মালিক ও লেগুনা স্ট্যান্ড কর্তৃপক্ষকে সরে যাওয়ার জন্য ২৪ ঘণ্টার সময় বেঁধে দেওয়া হয়েছিল। কিন্তু একদিন পেরিয়ে গেলেও অবস্থার পরিবর্তন না হওয়ায় উচ্ছেদ অভিযানে নামেন তারা। তবে এ অভিযান কোনো রাজনৈতিক সংগঠনের ব্যানারে পরিচালিত হয়নি বলেও জানান শিক্ষার্থীরা।

প্রক্টরের বরাত দিয়ে তারা আরও বলেন, গত ৪-৫ বছর ধরে ওই ফটকটি ব্যবহার করা যাচ্ছিল না।