• বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০১:৫৪ দুপুর

ধর্মভিত্তিক রাজনীতি বন্ধের আহ্বান ডাকসু'র

  • প্রকাশিত ০৯:১০ রাত সেপ্টেম্বর ২৬, ২০১৯
ডাকসু
ডাকসু ভবন। ছবি: সংগৃহীত

এর আগেও ডাকসুর কাছ থেকে বিভিন্ন বিষয়ে সুপারিশ এসেছে। যাচাই-বাছাইয়ের পর সেসব বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ধর্মভিত্তিক রাজনীতি বন্ধের আহ্বান জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)।

এ লক্ষ্যে বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) অনুষ্ঠিত ডাকসুর সভায় একটি প্রস্তাবনা তুলে ধরা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের সিনেট এবং সিন্ডিকেট সভায় বিষয়টি উত্থাপনের আহ্বান করেন ডাকসুর এজিএস মো. সাদ্দাম হোসাইন।

এ বিষয়ে সাদ্দাম হোসাইন ঢাকা ট্রিবিউনকে বলেন, “ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সব ধরনের ধর্মভিত্তিক রাজনীতি বন্ধের জন্য আমরা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে আহ্বান জানিয়েছি। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরিচালনা আইন এবং ডাকসুর সংবিধানে ধারা সংযুক্তির আবেদন করা হয়েছে।”

এদিন বিকেল চারটায় ডাকসু ভবনে সভা শুরু হয়। এতে উপস্থিত ছিলেন ডাকসু ভিপি নুরুল হক নুরসহ অন্য সদস্যরা। তবে অনুপস্থিত ছিলেন ডাকসুর জিএস ও ছাত্রলীগের পদচ্যূত সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

সভার পর ডাকসু প্রেসিডেন্ট এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মো. আক্তারুজ্জামান সাংবাদিকদের বলেন, “এর আগেও ডাকসুর কাছ থেকে বিভিন্ন বিষয়ে সুপারিশ এসেছে। যাচাই-বাছাইয়ের পর সেসব বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। এবারও তেমনই হবে।”

উল্লেখ্য, ডাকসু সভাপতি এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আক্তারুজ্জামানের কাছে এর আগে আবাসন সংকট, নতুন আধুনিক লাইব্রেরি নির্মাণসহ বিভিন্ন বিষয়ে সুপারিশ করেছে ডাকসু।