• বৃহস্পতিবার, নভেম্বর ১৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৪:১৩ বিকেল

বিজিবি’র সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই মিয়ানমারের নাগরিক নিহত

  • প্রকাশিত ১১:৩৬ সকাল সেপ্টেম্বর ২৭, ২০১৯
বন্দুকযুদ্ধ
প্রতীকী ছবি

তারা রোহিঙ্গা জনগোষ্ঠীর অন্তর্ভুক্ত ও ইয়াবা ব্যবসায় জড়িত বলে জানা গেছে

কক্সবাজারের টেকনাফে বর্ডার গার্ডস বাংলাদেশ (বিজিবি)'র সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মিয়ানমারের দুই নাগরিক নিহত হয়েছে। এ ঘটনায় তাদের তিন সদস্য আহত হয়েছে বলে জানিয়েছে বিজিবি। 

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) ভোররাত সাড়ে ৪টার দিকে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের নাফনদীর জালিয়াপাড়া পয়েন্টে কথিত এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ৭০ হাজার ইয়াবা ও একটি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

নিহতরা হলেন- মিয়ানমারের আকিয়াব জেলার মংডু এলাকার দিল মোহাম্মদ (১৮) ও দুস্ত মোহাম্মদ (১৭)। তারা রোহিঙ্গা জনগোষ্ঠীর অন্তর্ভুক্ত ও ইয়াবা ব্যবসায় জড়িত বলে জানা গেছে।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে টেকনাফ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফয়সল হাসান খান ঢাকা ট্রিবিউনকে জানান, টেকনাফ উপজেলার নাফনদীর মোহনা দিয়ে একটি ইয়াবার চালান আসছে এমন খবর পেয়ে অভিযানে যায় বিজিবি। বিষয়টি টের পেয়ে পাচারকারীরা বিজিবিকে লক্ষ্য করে গুলি চালাতে থাকে। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি চালায়। পরে ঘটনাস্থল থেকে অস্ত্র, মাদক ও দুইজনের মৃতদেহ উদ্ধার করা হয়। 

তিনি আরও জানান, পরে টেকনাফের রোহিঙ্গা শরণার্থীদের সহায়তায় তাদের পরিচয় নিশ্চিত করা হয়েছে। তাদের মরদেহ ময়নাতদন্তের জন্য টেকনাফ থানা পুলিশের মাধ্যমে কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় বিজিবি বাদী হয়ে টেকনাফ থানায় সংশ্লিষ্ট আইনে মামলা করেছে।