• সোমবার, অক্টোবর ২১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০২:১৮ দুপুর

প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করলেন গোপালগঞ্জ বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারীরা

  • প্রকাশিত ০৫:৪৯ সন্ধ্যা সেপ্টেম্বর ২৮, ২০১৯
জন্মদিন পালন
প্রধানমন্ত্রীর ৭৩ তম জন্মদিন উপলক্ষ্যে শনিবার বেলা ১১টায় ক্যাম্পাসের জয় বাংলা চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা কেক কাটেন। ঢাকা ট্রিবিউন

শনিবার বেলা ১১টায় ক্যাম্পাসের জয় বাংলা চত্বরে আন্দোলনরত শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে কেক কাটেন

কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন পালন করেছেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা। শনিবার (২৮ সেপ্টেম্বর) বেলা ১১টায় ক্যাম্পাসের জয় বাংলা চত্বরে আন্দোলনরত শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে কেক কাটেন। এসময় তারা প্রধানমন্ত্রীর জন্মদিনে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে কোনো আয়োজন না করায় এর কঠোর সমালোচনা করেন।

আন্দোলনকারত শিক্ষার্থীরা জানান, এই বিশ্ববিদ্যালয়ের প্রকৃত অভিভাবক মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৯৪৮ সালের ২৮ সেপ্টেম্বর তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়া গ্রামের সম্রান্ত শেখ পরিবারে  জন্মগ্রহণ করেন। জাতির পিতাও জন্মগ্রহণ করেছেন এই গোপালগঞ্জে টুঙ্গিপাড়ায় । কিন্তু বঙ্গবন্ধু ও শেখ হাসিনার জন্মস্থানকে কলঙ্কিত করেছে বিএনপি-জামায়াতপন্থী স্বৈরাচারী ভিসি নাসিরউদ্দিন।

বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষার্থী মোঃ আল গালিব বলেন, "এই বিশ্ববিদ্যালয় নিয়ে আগেও ষড়যন্ত্র হয়েছে, এখনো হচ্ছে। অতীতের ষড়যন্ত্র যেমন প্রধানমন্ত্রী শেখ হাসিনা রুখে দিয়েছেন, এবারো তিনি ভিসি নাসিরকে সরিয়ে শিক্ষার শান্তিপূর্ণ পরিবেশ ফিরিয়ে আনবেন।"

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. নূরউদ্দিন আহমেদ বলেন, "বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি প্রশাসনের পক্ষে না থাকায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আমাদের তেমন কোন কর্মসূচি পালনের সুযোগ দেখছি না।"

উল্লেখ্য,দুর্নীতি,নিয়োগ বাণিজ্য,নারী-কেলেঙ্কারিসহ বিভিন্ন অভিযোগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের দাবিতে ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া আন্দোলন দশম দিনেও অব্যাহত রয়েছে। এর আগে শুক্রবার সন্ধ্যায় ভিসির পদত্যাগের দাবিতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মশাল মিছিল করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।