• সোমবার, অক্টোবর ২১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০২:১৮ দুপুর

পুলিশ পাহারায় ক্যাম্পাস ছাড়লেন গোপালগঞ্জ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য

  • প্রকাশিত ১০:৩৫ রাত সেপ্টেম্বর ২৯, ২০১৯
খোন্দকার নাসিরউদ্দিন
গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. খোন্দকার নাসিরউদ্দিন। ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা উপাচার্যের ক্যাস্পাস ত্যাগের জন্য অপেক্ষা করতে থাকেন 

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিন পুলিশ পাহারায় ক্যাম্পাস ত্যাগ করেছেন।

রোববার (২৯ সেপ্টেম্বর) রাত ৯টার কিছু পর কড়া পুলিশ পাহারায় নিজের বাসভবন থেকে গাড়িতে করে ক্যাম্পাস ত্যাগ করেন উপাচার্য। 

এ দিন বিকেলে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিএস) উপাচার্য ড. খোন্দকার নাসিরউদ্দিনকে অপসারণের সুপারিশ করে প্রতিবেদন দাখিল করে। তারপরই ভিসি ক্যাম্পাস ছেড়ে যাচ্ছেন বলে ক্যাম্পাসে গুঞ্জন শুরু হয়। আন্দোলনরত শিক্ষার্থীরা উপাচার্যের ক্যাস্পাস ত্যাগের জন্য অপেক্ষা করতে থাকেন।  

আন্দোলনরত শিক্ষার্থী লোক প্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের প্রিয়তা দে বলেন, উপাচার্যের বিরুদ্ধে ইউজিএস তদন্ত প্রতিবেদন দাখিল করার পর তিনি ক্যাম্পাস ছেড়ে যাচ্ছেন বলে ক্যাম্পাসে শোনা যাচ্ছিলো। রাত ৯টার দিকে তিনি ক্যাম্পাস ত্যাগ করার পর শিক্ষার্থীদের মধ্যে আনন্দ ও উল্লাস শুরু হয়। 

প্রিয়া দে আরও বলেন, "আমরা ভিসির পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব। ভিসির পতনের পর আনন্দ মিছিল করে ঘরে ফিরবো।" 

গোপালগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম উপাচার্যের ক্যাম্পাস ত্যাগের বিষয়টি নিশ্চিত করে জানান, পুলিশি নিরাপত্তার মধ্য দিয়ে উপাচার্য ক্যাস্পাস ত্যাগ করেন। রাত ৯টার দিকে তিনি ঢাকার উদ্দেশে রওনা দেন। এ সময় শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করলেও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।