• রবিবার, অক্টোবর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:০০ রাত

প্রধানমন্ত্রী: ১/১১'র মতো ঘটনার পুনরাবৃত্তির সুযোগ নেই

  • প্রকাশিত ১২:১৮ দুপুর সেপ্টেম্বর ৩০, ২০১৯
প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি। ফোকাস বাংলা

'কিছু মানুষ আছে যারা ধনসম্পদ দেখাতে অভ্যস্ত, যা তারা হঠাৎ করে পেয়েছেন, সমাজের এই শ্রেণির লোকদের একটা ধাক্কা দেয়া প্রয়োজন'

দেশে ১/১১'র মতো ঘটনার পুনরাবৃত্তির কোনো সুযোগ নেই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় রবিবার (২৯ সেপ্টেম্বর) রাতে নিউইয়র্ক ত্যাগের আগের সেখানে বাংলাদেশের স্থায়ী মিশনে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এসব কথা বলেন বলে ইউএনবি'র একটি খবরে বলা হয়।

শেখ হাসিনা বলেন, "আমরা আগে থেকেই ব্যবস্থা নিচ্ছি, যাতে ১/১১ মতো কোনো ঘটনা দেশে আর ঘটতে না পারে। আমি আপনাদের বলতে পারি দেশে ১/১১'র মতো ঘটনার পুনরাবৃত্তির কোনো সুযোগ নেই।"

এসময় দেশে চলমান 'শুদ্ধি' অভিযান প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, "যদি কোনো অন্যায় কিছু হয় কে করেছে সেটা দেখা হবে না, এমনকি আমার দলের লোক হলেও আমি তার বিরুদ্ধে ব্যবস্থা নেবো। শুদ্ধি অভিযান নিজ বাড়ি থেকেই শুরু করা উচিৎ।"

"কিছু মানুষ আছে যারা ধনসম্পদ দেখাতে (শোয়িং অফ) অভ্যস্ত, যা তারা হঠাৎ করে পেয়েছেন। ‘সমাজের এই শ্রেণির লোকদের একটা ধাক্কা দেয়া প্রয়োজন", যোগ করেন তিনি।

আওয়ামী লীগ সভাপতি আরও বলেন, "দীর্ঘকাল ক্ষমতায় থাকার কারণে আমার দল বা সমাজে কোনও খারাপ প্রভাব না পড়ে এ বিষয়ে সতর্ক থাকতে হবে। আমি এটিকেও সামাল দিতে চাই। এজন্যই আমি এই অভিযান পরিচালনা করছি।"

"সরকার দেশের যে কোনও সম্ভাব্য নৈরাজ্যকর পরিস্থিতি এড়াতে জঙ্গিদের বিরুদ্ধে একটি অভিযান পরিচালনা করেছিল এবং সে অভিযানে সাফল্য অর্জন করেছে। মাদকের বিরুদ্ধে অভিযান এখনও চলছে, আমরা প্রায় সফল হয়েছি। এখন আমরা দুর্নীতির বিরুদ্ধে অভিযান শুরু করেছি", যোগ করেন তিনি।

চলমান অভিযান প্রসঙ্গে শেখ হাসিনা আরও বলেন, "অভিযানের কারণে একাংশ অসন্তুষ্ট হতে পারে। তবে, এটা আমার কাছে তেমন গুরুত্ব বহন করে না। তাদের জন্য আমার কোনো মায়া নেই। কারণ আমি চাই দেশের প্রতিটি মানুষ সুখী হোক এবং আরও উন্নত জীবনযাপন করুক।"

"রাজনৈতিক সুবিধা গ্রহণ করে কিছু লোক সমাজকে কলুষিত করবে এমনটা হতে দেয়া যায় না। এটি আমার কাছে গ্রহণযোগ্য নয়। সুতরাং, আমি পদক্ষেপ নিচ্ছি," যোগ করেন তিনি।