• রবিবার, ডিসেম্বর ১৫, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫৭ রাত

ছুটি শেষে কাজে যোগ না দেয়ায় ঢাবির দুই শিক্ষক বরখাস্ত

  • প্রকাশিত ১২:৫৬ দুপুর সেপ্টেম্বর ৩০, ২০১৯
ঢাকা বিশ্ববিদ্যালয়
ফাইল ছবি/ঢাকা ট্রিবিউন।

বরখাস্ত দুই শিক্ষক হলেন, তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক নাফিজ জামান ও ক্লিনিকাল ফার্মেসি অ্যান্ড ফার্মাকোলজি বিভাগের মো. আহসানুল আকবর

শিক্ষাবকাশের মেয়াদ শেষ হওয়ার পরও বিশ্ববিদ্যালয়ে যোগদান না করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষককে বরখাস্ত করা হয়েছে।

রবিবার (২৯ সেপ্টেম্বর) রাতে উপাচার্য ড. মোহাম্মদ আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বরখাস্ত দুই শিক্ষক হলেন, তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক নাফিজ জামান ও ক্লিনিকাল ফার্মেসি অ্যান্ড ফার্মাকোলজি বিভাগের মো. আহসানুল আকবর।

বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের সদস্য সহযোগী অধ্যাপক হুমায়ুন কবির ঢাকা ট্রিবিউনকে জানান, "তারা দুজন শিক্ষাবকাশে গিয়েছিলেন। কিন্তু এর মেয়াদ শেষ হওয়ার পরও তারা বিশ্ববিদ্যালয়ে যোগ দেননি। এজন্য তাদের বরখাস্ত করা হয়েছে। এছাড়াও বিশ্ববিদ্যালয় থেকে তারা যেসব আর্থিক সুবিধাদি পেয়েছেন সেসব ফিরিয়ে দিতে বলা হয়েছে।"

এছাড়াও চুরির অভিযোগে সমাজকল্যাণ ও গবেষণা ইন্সটিটিউটের কর্মকর্তা খায়রুল বাশারকে চুরির অভিযোগে বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি। এই ঘটনার তদন্তে ৩ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।