• সোমবার, ফেব্রুয়ারি ১৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৯:৩১ রাত

মাদক মামলায় চারদিনের রিমান্ডে সেলিম প্রধান

  • প্রকাশিত ০১:৩৮ দুপুর অক্টোবর ৩, ২০১৯
সেলিম প্রধান

সোমবার (৩০ সেপ্টেম্বর) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে থাই এয়ারওয়েজের একটি ফ্লাইট থেকে সেলিম প্রধানকে আটক করে র‌্যাব-১

মাদকের মামলায় অনলাইন ক্যাসিনোর মূলহোতা সেলিম প্রধানসহ তিনজনের প্রত্যেককে চারদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলাম এই আদেশ দেন। অন্য আসামিরা হলো— রোমান ও আখতারুজ্জামান।

এর আগে বৃহস্পতিবার সকালে গুলশান থানায় দায়ের করা মামলার তদন্ত কর্মকর্তা পরিদর্শক (অপারেশন) আমিনুল ইসলাম আসামি সেলিম প্রধানসহ তিনজনকে আদালতে হাজির করেন। একইসঙ্গে তিনি গ্রেফতারের আবেদনসহ সাতদিনের রিমান্ড আবেদন করেন। বিচারক ধীমান চন্দ্র মণ্ডল গ্রেফতারের আবেদন মঞ্জু করেন। এরপর রিমান্ডের শুনানি শুরু হয়। আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে শুনানি করেন। রাষ্ট্র পক্ষের আইনজীবীহেমায়েত উদ্দিন খান রিমান্ডের জোর দাবি জানান। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক প্রত্যককে চারদিন করে রিমান্ড মঞ্জুর করেন।


আরও পড়ুন: মানি লন্ডারিং: সেলিমের সঙ্গে ৮ আসামির ৩জন কোরীয় নাগরিক


বুধবার (২ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে গুলশান থানার মামলার তদন্ত কর্মকর্তা আমিনুল ইসলাম পরিদর্শক (অপারেশন) মাদক আইনে সেলিম প্রধানসহ তিনজনের সাতদিনের রিমান্ড আবেদন করেন। এর প্রেক্ষিতে আসামির উপস্থিতিতে শুনানির জন্য আজ (বৃহস্পতিবার) দিন ধার্য করেন মেট্রোপলিটন আদালতের বিচারক।

এর আগে গত ১ অক্টোবর বাড়িতে হরিণের দুটি চামড়া রাখার অপরাধে বন্যপ্রাণী সংরক্ষণ আইনে সেলিম প্রধানকে ৬ মাসের কারাদণ্ড দেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।


আরও পড়ুন: সেলিম প্রধানের অফিস থেকে নগদ অর্থ, সার্ভার জব্দ


প্রসঙ্গত, সোমবার (৩০ সেপ্টেম্বর) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে থাই এয়ারওয়েজের একটি ফ্লাইট থেকে সেলিম প্রধানকে আটক করে র‌্যাব-১।

উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর মতিঝিলের ক্লাব পাড়ায় ক্যাসিনোবিরোধী অভিযান শুরু করে র‌্যাব। এরপর ধানমন্ডি, কলাবাগানসহ উত্তরা, গুলশান, তেজগাঁওয়ের বেশ কিছু ক্লাবে একই ধরনের অভিযান চালায় পুলিশ ও র‌্যাব। এসব অভিযানে ক্যাসিনো সামগ্রীসহ প্রচুর পরিমাণে মদ ও অবৈধ অর্থ উদ্ধার করা হয়। অভিযানগুলোতে যুবলীগের কয়েকজন নেতাসহ বেশ কিছু ক্লাবের সংগঠককে ক্যাসিনোতে সম্পৃক্ত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়। 

রিমান্ডে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতেই আটক হয়েছে অনলাইন ক্যাসিনোর বাংলাদেশ প্রধান হিসেবে অভিযুক্ত সেলিম প্রধান।


আরও পড়ুন: শাহজালাল বিমানবন্দর থেকে 'ক্যাসিনো ব্যবসায়ী' সেলিম আটক