• বুধবার, নভেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৭:৪৪ রাত

আবরার হত্যার বিচারের দাবিতে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ

  • প্রকাশিত ০৪:২৩ বিকেল অক্টোবর ৭, ২০১৯
রাবি অবরোধ
আবরার হত্যাকাণ্ডের বিচার দাবিতে সোমবার ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে প্রগতিশীল ছাত্রজোট ঢাকা ট্রিবিউন

কর্মসূচিতে বক্তারা বলেন, আমরা এখন ঘরে-বাইরে কোথাও নিরাপদ নই। রাষ্ট্র আামদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় জড়িতদের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেছে রাজশাহী বিশ্ববিদ্যলয়ের (রাবি) প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা।

সোমবার (৬ অক্টোবর) দুপুরে এ কর্মসূচি পালন করেন তারা।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, দুপুর দুইটার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছন থেকে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করেন জোটের নেতাকর্মীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়কে অবস্থান নেয়। প্রায় আধাঘণ্টা মহাসড়কে অবস্থানের পর শিক্ষার্থীরা ক্যাম্পাসে ফিরে যান।

অবস্থান কর্মসূচিতে বক্তারা বলেন, আমরা এখন ঘরে-বাইরে কোথাও নিরাপদ নই। রাষ্ট্র আামদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। আমরা দেখেছি গত বছর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তরিকুলকে হাতুড়ি দিয়ে পিটিয়ে পা ভেঙে দেওয়া হয়েছিল। কিছুদিন আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের পিটিয়ে রক্তাক্ত করা হয়েছে। কিন্তু এর সঙ্গে জড়িতদের কোনো বিচার হয় নি।আজ বুয়েট শিক্ষার্থী আবরারকে পিটিয়ে হত্যা করা হয়েছে। সামগ্রিকভাবে দেশে একটি অরাজকতা সৃষ্টি হয়েছে।

এদিকে, আবরার হত্যাকাণ্ডের প্রতিবাদে বিকেল পাঁচটার দিকে ঢাকা-রাজশাহী মহসড়ক অবরোধের ঘোষণা দিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। সন্ধ্যায় আবারও মশাল মিছিল করবেন প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা।