• শুক্রবার, ডিসেম্বর ০৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:১৭ রাত

ভারপ্রাপ্ত উপাচার্য পেল গোপালগঞ্জ বিশ্ববিদ্যালয়

  • প্রকাশিত ০১:২২ দুপুর অক্টোবর ৮, ২০১৯
ড. মো. শাহজাহান
গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে সোমবার নিয়োগ দেওয়া হয় অধ্যাপক ড. মো. শাহজাহানকে।

শিক্ষার্থীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে গত ৩০ সেপ্টেম্বর পদত্যাগ করতে বাধ্য হন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তৎকালীন উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন 

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে বিশ্ববিদ্যালয়টির ইলেক্ট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের অধ্যাপক ড. মো. শাহজাহানকে। উপাচার্য নিয়োগ দেওয়ার আগ পর্যন্ত তাররুটিন দায়িত্ব পালন করবেন তিনি।

সোমবার (৭ অক্টোবর) ড. মো. শাহজাহানকে উপাচার্যের রুটিন কাজ সম্পাদনের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন।

সোহরাব হোসাইন বলেন, "বিশ্ববিদ্যালয়টিতে এখনও নতুন করে ভিসি নিয়োগ দেওয়া হয়নি। তাই সিনিয়র শিক্ষক অধ্যাপক ড. মো. শাহজাহানকে ভিসির রুটিন কাজ করার দায়িত্ব দেওয়া হয়েছে।"

এক প্রশ্নের জবাবে ড. মো. শাহজাহান বলেন, "শিক্ষা মন্ত্রণালয় থেকে এসএমএসের মাধ্যমে আমাকে বিষয়টি জানিয়েছে। আগামী কাল বুধবার হয়তো চিঠি হাতে পাবো।"

এদিকে, ড. মো. শাহজাহানকে উপাচার্যের রুটিন ওয়ার্কগুলোর দায়িত্ব দেওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা। 

ছাত্র কল্যাণ কুমার মিত্র বলেন, "ড. শাহজাহানের প্রধান দায়িত্ব হবে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের মতপ্রকাশের পাশাপাশি অধিকার নিশ্চিত করা। একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের সমস্যা শনাক্ত করে সমাধানের উদ্যোগ নেবেন তিনি।"

শিক্ষার্থীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে গত ৩০ সেপ্টেম্বর পদত্যাগ করতে বাধ্য হন বিশ্ববিদ্যালয়টির তৎকালীন উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন।