• শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০১:৪১ দুপুর

বুয়েটের সামনের রাস্তায় যান চলাচল বন্ধ

  • প্রকাশিত ০২:২৪ দুপুর অক্টোবর ৯, ২০১৯
আবরার হত্যা
আবরারের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি দাবিতে বুয়েট শিক্ষার্থীদের বিক্ষোভ মেহেদি হাসান/ঢাকা ট্রিবিউন/ (ফাইল ছবি)

পলাশী থেকে বকশিবাজার পর্যন্ত যান চলাচল বন্ধ করে দিলেও অ্যামবুলেন্স চলতে দেওয়া হচ্ছে

 বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যায় বিচারের দাবিতে পলাশী থেকে বকশিবাজার পর্যন্ত যান চলাচল বন্ধ করে দিয়েছেন শিক্ষার্থীরা।

বুধবার (৯ অক্টোবর) সকাল সাড়ে ১১টার পর থেকে যান চলাচল বন্ধ করে শহীদ মিনার সংলগ্ন সড়কে শিক্ষার্থীরা অবস্থান নিয়েছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে বাংলা ট্রিবিউন।

এর আগে পুরো ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে শহীদ মিনারে এসে শিক্ষার্থীরা জড়ো হন। এরপর শহীদ মিনার সংলগ্ন সড়কে অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান দিচ্ছেন তারা।

প্রতিবেদনটিতে বলা হয়েছে, বুয়েট ক্যাম্পাসের পলাশী ও বকশিবাজার প্রান্তের প্রবেশমুখে শিক্ষার্থীরা বাঁশ দিয়ে ব্যারিকেড দিয়েছেন। প্রবেশমুখগুলোতে শিক্ষার্থীদের পাশাপাশি অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এতে করে সাধারণ যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে অ্যামবুলেন্স চলতে দেওয়া হচ্ছে।

এর আগে বুধবার সকাল ১১টায় নতুন করে ১০ দফা দাবি জানান শিক্ষার্থীরা। দাবিগুলোর মধ্যে প্রশাসনের জবাবদিহিতা, বিগত নির্যাতনের বিচার, নিরাপত্তা নিশ্চিত ও ১১ তারিখ বিকাল ৫টার মধ্যে প্রভোস্ট প্রত্যাহারের দাবি উল্লেখযোগ্য। এই দাবিগুলো পূরণ না হওয়া পর্যন্ত কোনও অ্যাকাডেমিক কাজ চলবে না বলেও জানিয়েছেন শিক্ষার্থীরা।