• শনিবার, ডিসেম্বর ০৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৫:৫৩ সন্ধ্যা

আবরার হত্যার ঘটনায় রিমান্ডে আরও তিনজন

  • প্রকাশিত ০৮:০০ রাত অক্টোবর ৯, ২০১৯
বুয়েট আবরার ফাহাদ
নিহত আবরার ফাহাদ। ছবি: সংগৃহীত

মঙ্গলবার রাজধানী ও আশুলিয়ার বিভিন্ন জায়গা থেকে তাদেরকে গ্রেফতার করে পুলিশের গোয়েন্দা বিভাগ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার আরও তিন আসামিকে পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

বুধবার (৯ অক্টোবর) ঢাকা মহানগর হাকিম মো. তোফাজ্জল হোসেন এ আদেশ দেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তা সংস্থা ইউএনবি।

এদিন বুয়েটের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র শামসুল আরেফিন রাফাত (২১), ওয়াটার রিসোর্সেস ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র মনিরুজ্জামান মনির (২১) ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র মো. আকাশ হোসেন (২১)-কে আদালতে হাজির করে রিমান্ড আবেদন করা হয়।


আরও পড়ুন- বুয়েটে শিক্ষক রাজনীতি নিষিদ্ধের ঘোষণা


পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক ও হত্যা মামলার তদন্ত কর্মকর্তা মো. ওয়াহিদুজ্জামান তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিন করে রিমান্ড আবেদন করলে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মঙ্গলবার রাজধানী ও আশুলিয়ার বিভিন্ন জায়গা থেকে তাদেরকে গ্রেফতার করে পুলিশের গোয়েন্দা বিভাগ।

এর আগে, আইনশৃঙ্খলা বাহিনী আবরার হত্যা মামলায় অভিযুক্ত ১০ ছাত্রলীগ নেতা-কর্মীকে সোমবার গ্রেফতার করে। তাদের মঙ্গলবার পাঁচ দিনের রিমান্ডে নেওয়া হয়।


আরও পড়ুন- আবরারের গ্রামের বাড়িতে তোপের মুখে বুয়েট ভিসি


এ মামলায় এখন পর্যন্ত ১৩ অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে।

আবরার হত্যায় ১৯ জনকে অভিযুক্ত করে তার বাবা বরকতউল্লাহ সোমবার সন্ধ্যায় চকবাজার থানায় মামলা করেন। মামলাটি তদন্তের জন্য মঙ্গলবার পুলিশের গোয়েন্দা শাখায় (ডিবি) স্থানান্তর করা হয়।

প্রসঙ্গত, গত রবিবার রাত ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের শের-ই-বাংলা হলের সিঁড়ি থেকে অচেতন অবস্থায় উদ্ধার করা হয় ইলেকট্রিকাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরারকে। পরে বুয়েটের মেডিকেল কর্মকর্তা ডা. মো. মাসুক এলাহি তাকে মৃত ঘোষণা করেন। এর আগে আবরারকে হলের ২০১১ নম্বর কক্ষে নিয়ে মারধর করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা-কর্মী।


আরও পড়ুন- আবরার হত্যা: আসামিপক্ষের উকিল হওয়ায় বিএনপি আইনজীবীকে বহিষ্কার


এ ঘটনায় জড়িত থাকার দায়ে বুয়েট ছাত্রলীগ শাখার ১১ নেতা-কর্মীকে সোমবার সংগঠন থেকে স্থায়ী বহিষ্কার করা হয়।