• বুধবার, ডিসেম্বর ১১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৩৯ সকাল

বুয়েট ভিসি: আমি তো অন্যায় করিনি, পদত্যাগ করব কেন?

  • প্রকাশিত ০৯:৩১ রাত অক্টোবর ৯, ২০১৯
বুয়েট ভিসি
নিহত বুয়েট ছাত্র আবরার ফাহাদের কবর জিয়ারত শেষে বুধবার সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বুয়েট উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলাম ঢাকা ট্রিবিউন

তিনি বলেন, আমরা এরমধ্যে একটা তদন্ত করেছি, শাস্তিও দিয়েছি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলাম বলেছেন, আমার পদত্যাগের কোনো কারণ নেই। আমি তো কোনো অন্যায় করিনি, পদত্যাগ করবো কেন?

বুধবার (৯ অক্টোবর) বিকেল ৫টার দিকে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার রায়ডাঙ্গা গ্রামে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের কবর জিয়ারত শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলাম বলেন, “হল প্রভোস্টরা ঘটনার দিন রাত ৩টা থেকে ঘটনাস্থলে। রাত চারটা থেকে আমি সেখানে।”

তিনি বলেন, আমরা এরমধ্যে একটা তদন্ত করেছি, শাস্তিও দিয়েছি।


আরও পড়ুন - আবরারের গ্রামের বাড়িতে তোপের মুখে বুয়েট ভিসি


বুয়েটে রাজনীতি নিষিদ্ধ প্রসঙ্গে ভিসি বলেন, ছাত্রদের দাবির সঙ্গে আমরাও একমত। আমরা শিক্ষামন্ত্রীর জন্য অপেক্ষা করছি। উনি দেশে ফিরলে এ বিষয়ে কথা হবে। গতকালই আমি ছাত্রদের দাবির সঙ্গে সম্পূর্ণ একমত থাকার কথা জানিয়েছি।

প্রসঙ্গত, বুধবার কবর জিয়ারত শেষে আবরারের পরিবারের সঙ্গে দেখা করতে গেলে এলাকাবাসীর বিক্ষোভের মুখে পড়েন বুয়েট উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলাম। পরে তাদের সঙ্গে দেখা না করেই পুলিশের সহায়তায় স্থান ত্যাগ করেন তিনি। 

উল্লেখ্য, প্রসঙ্গত, গত রবিবার দিবাগত রাত ৩টার দিকে বুয়েটের শেরে বাংলা হলের দ্বিতীয় তলা থেকে আবরারের মরদেহ উদ্ধার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সোমবার ১৯ জনের বিরুদ্ধে মামলা করেন আবরারের বাবা বরকত উল্লাহ। আসামিদের মধ্যে ১৪ জনকে এখন পর্যন্ত গ্রেফতার করেছে পুলিশ।