• বৃহস্পতিবার, নভেম্বর ২১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:০১ রাত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা

  • প্রকাশিত ০৫:৫৮ সন্ধ্যা অক্টোবর ১০, ২০১৯
জগন্নাথ বিশ্ববিদ্যালয়
জগন্নাথ বিশ্ববিদ্যালয়। ঢাকা ট্রিবিউন

মোট শিক্ষার্থীর তুলনায় ক্যাম্পাসের আয়তন ছোট হওয়ার কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে  

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) বর্তমানে ছাত্র নয় এমন ব্যক্তি এবং যাদের দাপ্তরিক কাজ নেই তাদেরকে ক্যাম্পাসে প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে বলে ইউএনবি'র একটি খবরে বলা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, "বিশ্ববিদ্যালয় জ্ঞান চর্চার কেন্দ্র ও সবার জন্য উন্মুক্ত। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস চর্চা ও সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিচালনার স্থানও বটে। কিন্তু বিশ্ববিদ্যালয়ের প্রায় ২০ হাজার শিক্ষার্থীর তুলনায় বর্তমান ক্যাম্পাসটি খুবই ছোট। একারণে, ক্লাস চলার সময় (সকাল ৮টা থেকে বিকাল ৪টা) দর্শণার্থী, বর্তমানে ছাত্র নয় এমন ব্যক্তি এবং যাদের দাপ্তরিক কাজ নেই তাদেরকে ক্যাম্পাসে না আসার জন্য অনুরোধ করা যাচ্ছে।"

উল্লেখ্য, এর আগে গত ১১ সেপ্টেম্বর ‘নিরাপত্তার স্বার্থে’ শিক্ষার্থীদের রাত সাড়ে ১০টার পর ক্যাম্পাসে উপস্থিত না থাকার জন্য নির্দেশ দিয়ে বিজ্ঞপ্তি দেয় জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।