• রবিবার, ডিসেম্বর ০৮, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:১৭ রাত

আইনমন্ত্রী: আবরার হত্যা মামলা দ্রুত নিষ্পত্তি করা হবে

  • প্রকাশিত ১০:৪৬ রাত অক্টোবর ১০, ২০১৯
আইনমন্ত্রী আনিসুল হক
বৃহস্পতিবার (১০ অক্টোবর) নোয়াখালীতে মুখ্য বিচারিক হাকিম আদালত ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন আইনমন্ত্রী আনিসুল হক। ঢাকা ট্রিবিউন

'সরকার চায় মানুষ যেন দ্রুত বিচার পায়'

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলা দ্রুত নিষ্পত্তির জন্য সব ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) নোয়াখালীতে মুখ্য বিচারিক হাকিম আদালত ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, "এ নৃশংস হত্যাকাণ্ডে যে-ই জড়িত থাকুক না কেন এবং তাদের পরিচয় যা-ই হোক না কেন সবাইকে বিচারের আওতায় আনা হবে। ন্যায়বিচারের মাধ্যমে দ্রুত এ মামলা শেষ করা হবে।"

আনিসুল হক বলেন, "মানুষ যাতে বিচারের জন্য পথে পথে না ঘুরে, মানুষ যেন ন্যায়বিচার পায়, ন্যায়বিচার যেন শুধু মুখের বুলি না হয় ও কাগজে দেখা যায় সেই ব্যবস্থা সরকার করছে।"

"সরকার চায় মানুষ যেন দ্রুত বিচার পায় এবং বিচার না হওয়ার কারণে ‘স্ট্রিট জাস্টিসের’ জন্ম না হয়", যোগ করেন তিনি।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, "বৃটিশ ও পাকিস্তান আমল এবং জিয়াউর রহমান, এইচএম এরশাদ ও খালেদা জিয়ার আমলে বিচার বিভাগের যে উন্নয়ন হয়েছে তার সবগুলো যোগ করলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের উন্নয়নের সমান হবে না।"

"আগে বিচারকদের বিদেশে কোন প্রশিক্ষণ গ্রহনের সুযোগ ছিল না। এ সরকার বিচারকদের বিদেশে গিয়ে প্রশিক্ষণ গ্রহনের সুযোগ সৃষ্টি করেছে। মামলা জটের বিষয়টি দীর্ঘদিনের। এটি একদিনে হয় নাই। বিরোধ নিষ্পত্তির মাধ্যমে আসতে আসতে মামলার জট কমবে এবং জনগন ন্যায় বিচার পাবে", যোগ করেন তিনি।

নোয়াখালী জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী, নোয়াখালী-৬ আসনের সংসদ সদস্য আয়েশা ফেরদৌস, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফরিদা খানম সাকি প্রমুখ।