• শুক্রবার, ডিসেম্বর ০৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:১৭ রাত

মানিকগঞ্জে আন্ত:মহাদেশীয় মানবাধিকার বিষয়ক কর্মশালা শুরু

  • প্রকাশিত ০৯:১৫ সকাল অক্টোবর ১১, ২০১৯
কর্মশালা
মানিকগঞ্জের কৈট্টায় শুরু হয়েছে আন্তঃমহাদেশীয় আইন শিক্ষার্থীদের মানবাধিকার বিষয়ক ১২দিনের কর্মশালা ঢাকা ট্রিবিউন

আবাসিক এই কর্মশালায় এবার বাংলাদেশ ছাড়াও বিভিন্ন দেশের ২১টি বিশ্ববিদ্যালয়ের ৪২জন আইন-শিক্ষার্থী অংশ নিচ্ছেন। প্রশিক্ষক হিসেবে উপস্থিত থাকছেন দেশি-বিদেশি খ্যাতনামা বিশিষ্ট শিক্ষাবিদ, আইনবিদ ও মানবাধিকারকর্মী

মানিকগঞ্জের কৈট্টায় শুরু হয়েছে আন্তঃমহাদেশীয় আইন শিক্ষার্থীদের মানবাধিকার বিষয়ক ১২দিনের কর্মশালা।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সন্ধ্যায় আইন গবেষণা প্রতিষ্ঠান ‘এমপাওয়ারমেন্ট রুল অব দ্য কমন পিপল’ (এলকপ) এর আয়োজনে এই কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের মাননীয় স্পিকার শিরিন শারমিন চৌধুরী। কর্মশালাটি চলবে ২১ অক্টোবর পর্যন্ত।

আবাসিক এই কর্মশালায় এবার বাংলাদেশ ছাড়াও বিভিন্ন দেশের ২১টি বিশ্ববিদ্যালয়ের ৪২জন আইন-শিক্ষার্থী অংশ নিচ্ছেন। প্রশিক্ষক হিসেবে উপস্থিত থাকছেন দেশি ও বিদেশি খ্যাতনামা বিশিষ্ট শিক্ষাবিদ, আইনবিদ ও মানবাধিকারকর্মী।

এবারের কর্মশালায় মানবাধিকারের সঙ্গে উন্নয়ন ও ক্ষমতায়নের সম্পর্ক, পরিবেশ, প্রযুক্তি, বিশ্বায়ন ও অরাষ্ট্রীয় প্রভাবকগুলোর সম্পর্ক বিষয় নিয়ে আলোচনা হবে।

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান ও এলকপের প্রতিষ্ঠাতা সভাপতি ও জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. মিজানুর রহমান।