• শুক্রবার, নভেম্বর ১৫, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৬ রাত

আবরার হত্যার পূর্ণাঙ্গ তদন্ত দাবি যুক্তরাষ্ট্রর

  • প্রকাশিত ১০:১৫ সকাল অক্টোবর ১১, ২০১৯
মার্কিন দূতাবাস

বৃহস্পতিবার রাতে যুক্তরাষ্ট্র দূতাবাসের ফেসবুক পেজে এক বিবৃতি দেন ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার। সেখানে আবরার হত্যাকাণ্ডের পূর্ণাঙ্গ তদন্ত ও বিচার দাবি করেন তিনি

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের ঘটনায় শোক প্রকাশ করেছেন ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাতে যুক্তরাষ্ট্র দূতাবাসের ফেসবুক পেজে এক বিবৃতি দিয়েছেন তিনি। এতে ওই হত্যাকাণ্ডের পূর্ণাঙ্গ তদন্ত ও বিচার দাবি করেন মিলার।

বিবৃতিতে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত বলেন, “বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যাকাণ্ডের ঘটনায় আমি হতবাক ও মর্মাহত। মত প্রকাশের স্বাধীনতা যেকোনও গণতন্ত্রের মৌলিক অধিকার। আবরারের অকাল মৃত্যুর ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত ও ন্যায়বিচারের দাবি তোলা সকল কণ্ঠস্বরের সঙ্গে আমরা একাত্ম ও তার পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি।"


উল্লেখ্য, ফেসবুকে একটি স্ট্যাটাস দেওয়ার জের ধরে আবরার ফাহাদকে গত রবিবার (৬ অক্টোবর) রাতে ডেকে নিয়ে যায় বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা-কর্মী। এরপর রাত ৩টার দিকে শেরেবাংলা হলের নিচতলা ও দোতলার সিঁড়ির করিডোর থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।


আরও পড়ুন: আবরার হত্যাকাণ্ড নিয়ে জাতিসংঘের উদ্বেগ