• শুক্রবার, নভেম্বর ১৫, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৬ রাত

ভিসির সঙ্গে বৈঠক সরাসরি সম্প্রচার না করার অনুরোধ বুয়েট শিক্ষার্থীদের

  • প্রকাশিত ১২:১৯ দুপুর অক্টোবর ১১, ২০১৯
বুয়েট আন্দোলন ১১ অক্টোবর
আবরার হত্যাকাণ্ডের প্রতিবাদে বুয়েটে পঞ্চম দিনের মতো আন্দোলন চলছে ফোকাস বাংলা

এ বৈঠকের সংবাদ সংগ্রহে সর্বোচ্চ দুইজন সংবাদকর্মী পাঠানোর জন্য সংবাদমাধ্যমগুলোকে বলেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্য (ভিসি) প্রফেসর ড. সাইফুল ইসলামের সঙ্গে অনুষ্ঠিতব্য বৈঠক সামাজিক যোগাযোগ মাধ্যমে সরাসরি সম্প্রচার না করার অনুরোধ জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা।

টানা আন্দোলনের পঞ্চম দিনে শুক্রবার (১১ অক্টোবর) সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে সংবাদকর্মীদের প্রতি এমন অনুরোধ জানান তারা।

আন্দোলনরত এক শিক্ষার্থী বলেন, “আবরার ফাহাদের নৃশংস হত্যাকাণ্ড ইস্যুতে আজ (শুক্রবার) বিকেল ৫টায় আমাদের সঙ্গে আলোচনায় বসবেন ভিসি।”


আরও পড়ুন: শুক্রবার আন্দোলনকারীদের সঙ্গে বসবেন বুয়েট ভিসি


“উপাচার্য আমাদের প্রতি এবং আমরাও সংবাদমাধ্যমের প্রতি অনুরোধ জানাচ্ছি যাতে বৈঠক চলাকালে কোনো ধরনের সরাসরি সম্প্রচার না করা হয়,” যোগ করেন তিনি।

এ বৈঠকের সংবাদ সংগ্রহে সর্বোচ্চ দুইজন সংবাদকর্মী পাঠানোর জন্য সংবাদমাধ্যমগুলোকে বলেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, বুয়েটের ইলেকট্রিকাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে (২১) গত রবিবার দিবাগত মধ্য রাতে বিশ্ববিদ্যালয়ের শের-ই-বাংলা হলে ব্যাপক মারধর করে ছাত্রলীগের নেতা-কর্মীরা। সোমবার ভোরে হলের সিঁড়িতে তাকে মৃত অবস্থায় পাওয়া যায়।


আরও পড়ুন: পদত্যাগের প্রশ্নই ওঠে না, ভয়েস অব আমেরিকাকে বুয়েট ভিসি


পরদিন থেকেই আবরার হত্যাকাণ্ডের বিচার দাবি এবং ক্যাম্পাসে র‍্যাগিং-নির্যাতন বন্ধের দাবিতে আন্দোলনে নামেন বুয়েট শিক্ষার্থীরা।