• বুধবার, নভেম্বর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৪:৩৭ বিকেল

মাজারে স্বজনদের ফেলা রাখা বৃদ্ধার ঠাঁই হলো হাসপাতালে

  • প্রকাশিত ০৩:০২ বিকেল অক্টোবর ১১, ২০১৯
সিরাজগঞ্জ বৃদ্ধা
সিরাজগঞ্জের শাহজাদপুরে মাজারে স্বজনদের ফেলে যাওয়া বৃদ্ধাকে শুক্রবার হাসপাতালে ভর্তি করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘দ্যা বার্ড সেফটি হাউস’ ঢাকা ট্রিবিউন

বৃদ্ধা আধো আধো কথা বলতে পারেন। তবে সেটা অস্পষ্ট ও দুর্বোধ্য। তিনি মানসিক রোগাক্রান্ত

স্বজনরা ফেলে রেখে গিয়েছিলেন মাজারে। দীর্ঘদিন অবহেলিত থাকার পর সিরাজগঞ্জের শাহজাদপুরে অজ্ঞাত পরিচয় বৃদ্ধাকে সরকারি হাসপাতালে ভর্তি করেছে ‘দ্যা বার্ড সেফটি হাউস’ নামে স্বেচ্ছাসেবী সংগঠন।

সংগঠনটির প্রধান মামুন বিশ্বাস উদ্যোগে শুক্রবার (১১ অক্টোবর) সকালে ওই নারীকে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে ভর্তি করা হয়। 

মেডিসিন ওয়ার্ডের ইনচার্জ সহযোগী অধ্যাপক ডা. সৈয়দ মনোয়ার আলী জানান, বৃদ্ধা আধো আধো কথা বলতে পারেন। তবে সেটা অস্পষ্ট ও দুর্বোধ্য। তিনি মানসিক রোগাক্রান্ত। এখানে তাকে যথাসাধ্য চিকিৎসা দেওয়া হচ্ছে। কিছুটা সুস্থ হলে উন্নত চিকিৎসায় অন্যত্র স্থানান্তর করা যেতে পারে। 

‘দ্যা বার্ড সেফটি হাউস’-এর প্রধান মামুন বিশ্বাস জানান, কয়েকদিন আগে আনুমানিক ৭৫ বছর বয়সী ওই নারীকে তার স্বজনরা শাহজাদপুরের হাবিবুল্লানগর বাদলবাড়ী মাজার এলাকায় ফেলে রেখে যান। তার নাম-পরিচয় এখনও জানা যায়নি। বুধবার বিকেলে মাজার এলাকা থেকে উদ্ধারের পর শুক্রবার সকালে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাকে দেখাশোনার জন্য একজন আয়াকেও ঠিক করা হয়েছে। 

সুস্থ হলে তাকে গাজীপুরের বৃদ্ধাশ্রমে পাঠানো হবে বলেও জানান মামুন।