• শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৯:১৯ রাত

আবরার হত্যা: আসামি জিয়নের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

  • প্রকাশিত ০৮:৫৪ রাত অক্টোবর ১১, ২০১৯
বুয়েট আবরার ফাহাদ
নিহত আবরার ফাহাদ। ছবি: সংগৃহীত

শুক্রবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারাফুজ্জামান আনছারী এ জবানবন্দি গ্রহণ করেন

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার আরেক আসামি মেফতাহুল ইসলাম জিয়ন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

শুক্রবার (১১ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারাফুজ্জামান আনছারী এ জবানবন্দি গ্রহণ করেন। 

এর আগে শুক্রবার সকালে পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) পরিদর্শক (ইন্সপেক্টর) ও এই মামলার তদন্ত কর্মকর্তা মো. ওয়াহিদুজ্জামান তাকে আদালতে হাজির করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করার জন্য আবেদন করেন। জিয়নের স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করার পর তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন আদালত।

প্রসঙ্গত, জিয়ন বুয়েট ছাত্রলীগের ক্রীড়া সম্পাদকের দায়িত্বে ছিলেন। তিনিসহ বুয়েট ছাত্রলীগের অন্তত ৯ সদস্যকে চাঞ্চল্যকর এই হত্যা মামলায় আটক করা হয়। এর আগে বৃহস্পতিবার মামলার ৫ নম্বর আসামি ইফতি মোশাররফ সকাল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

উল্লেখ্য, গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষ থেকে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করা হয় বুয়েটের ১৭তম ব্যাচের ইলেকট্রিক অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের (ইইই) ছাত্র আবরার ফাহাদ রাব্বীকে। ওইদিন রাত তিনটার দিকে শেরেবাংলা হলের দ্বিতীয় তলা থেকে আবরারের মরদেহ উদ্ধার করে কর্তৃপক্ষ। পুলিশ জানিয়েছে, তাকে পিটিয়ে হত্যার প্রমাণ পাওয়া গেছে। এ ঘটনায় একাধিক ভিডিও ফুটেজও পাওয়া যায়। আবরারকে হত্যার ঘটনায় তার বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ৭ অক্টোবর রাজধানীর লালবাগ থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলায় ১৯ জনকে আসামি করা হয়।