• শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫৬ রাত

ডিবি: নভেম্বরের প্রথম সপ্তাহে আবরার হত্যা মামলার চার্জশিট

  • প্রকাশিত ১১:৩০ সকাল অক্টোবর ১৪, ২০১৯
আবরার ফাহাদ
নিহত বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ। ছবি: সংগৃহীত।

ইতোমধ্যে মামলার ৪ আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন

নভেম্বরের প্রথম সপ্তাহে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার হত্যা মামলার চার্জশিট দেওয়া হবে বলে জানিয়েছেন পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) যুগ্ম কমিশনার মাহবুব আলম। রবিবার (১৩ অক্টোবর) সাংবাদিকদের এই তথ্য জানান তিনি।

মাহবুব আলম বলেন, "বিশেষজ্ঞদের সাথে পরামর্শ এবং মামলার তদন্ত থেকে প্রাপ্ত তথ্য বিশ্লেষণ করে নভেম্বরের প্রথম সপ্তাহেই আবরার হত্যা মামলার চার্জশিট দাখিল করা সম্ভব হবে।

প্রসঙ্গত, চাঞ্চল্যকর এই হত্যা মামলায় এখন পর্যন্ত ১৯ অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে ইফতি মোশাররফ সকাল, মেফতাহুল ইসলাম জিয়ন, মো. অনিক সরকার ও মুজাহিদুর রহমান মুজাহিদ ঢাকার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

এছাড়াও এই মামলায় অভিযুক্ত মেহেদি হাসান রাসেল, মুহতাসিম ফুয়াদ, মুনতাসির আলম জেমি, খন্দকার তাবাখখারুল ইসলাম তানভির ও ইশতিয়াক আহমেদ মুন্নাকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ডিবি পুলিশের এই কর্মকর্তা। বর্তমানে এই মামলার আরও ৯ আসামি রিমান্ডে রয়েছেন।

উল্লেখ্য, গত ৬ অক্টোবর দিবাগত রাতে বুয়েটের শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষ থেকে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করা হয় বুয়েটের ১৭তম ব্যাচের ইলেকট্রিক অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের (ইইই) ছাত্র আবরার ফাহাদ রাব্বীকে। ওইদিন রাত তিনটার দিকে শেরেবাংলা হলের দ্বিতীয় তলা থেকে আবরারের মরদেহ উদ্ধার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এই ঘটনায় আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ৭ অক্টোবর রাজধানীর লালবাগ থানায় হত্যা মামলা দায়ের করেন। এই মামলায় ১৯ জনকে আসামি করা হয়।