• শুক্রবার, ডিসেম্বর ০৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:৪৯ সকাল

ডিএসসিসি থেকে অপসারণ করা হলো কাউন্সিলর সাঈদকে

  • প্রকাশিত ১১:০৮ রাত অক্টোবর ১৭, ২০১৯
একেএম মমিনুল হক সাঈদ
একেএম মমিনুল হক সাঈদ। ছবি: সংগৃহীত

সভায় নিয়মিত উপস্থিত না থাকার কারণ দেখিয়ে পদ থেকে অপসারণ করা হয় কাউন্সিলর সাঈদকে

সভায় নিয়মিত উপস্থিত না থাকার কারণ দেখিয়ে  একেএম মমিনুল হক সাঈদকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের পদ থেকে অপসারণ করা হয়েছে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ স্বাক্ষরিত এক আদেশে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) এই নির্দেশ দেওয়া হয়।

আদেশে উল্লেখ করা হয়, "আপনি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৯ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর। অভিযোগ পাওয়া গেছে, যুক্তিসঙ্গত কারণ দেখানো ছাড়াই আপনি করপোরেশনের ১৮টি সভার মধ্যে ১৩টিতে অনুপস্থিত ছিলেন। আপনি প্রথম-তৃতীয়, সপ্তম-দশম ও ১২তম -১৭তম সভায় অনুপস্থিত ছিলেন। মন্ত্রণালয়ের অনুমতি ছাড়া বিদেশে গমন ও অবস্থান করেছেন। উল্লিখিত বিষয়ে আত্মপক্ষ সমর্থনের জবাবে যৌক্তিক প্রমাণও দিতে পারেননি। আপনার বিরুদ্ধে আনা অভিযোগগুলো তদন্তে প্রমাণিত হয়েছে।"

"উল্লিখিত কর্মকাণ্ড সিটি করপোরেশন আইন অনুযায়ী কাউন্সিলর পদ থেকে অপসারণযোগ্য। সে অনুযায়ী আপনাকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৯ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদ হতে অপসারণ করা হলো", যোগ করা হয় লিখিত ওই আদেশে।

উল্লেখ্য, দেশে চলমান শুদ্ধি অভিযানে ক্যাসিনো ব্যাবসার সাথে সংশ্লিষ্ট থাকার অভিযোগ উঠেছে একেএম মমিনুল হক সাঈদের বিরুদ্ধে।