• রবিবার, নভেম্বর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৮ রাত

ওবায়দুল কাদের: টার্গেটের সবাইকে আইনের আওতায় আনা হবে

  • প্রকাশিত ০১:১০ দুপুর অক্টোবর ১৯, ২০১৯
ওবায়দুল কাদের
ঢাকা-চটগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে মেঘনা টোল প্লাজার কাছে এপ্রোচ সড়কের সংস্কার কাজ পরিদর্শনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি: সংগৃহীত

তিনি বলেন, আবরার হত্যাকাণ্ডের মতো এত দ্রুত অ্যাকশন বাংলাদেশে বোধহয় আর কখনো হয়নি। যারা জড়িত তারা ছাত্রলীগের পরিচয়ের ছিল কিন্তু প্রধানমন্ত্রী এতে কোনো আপস করেননি

আবরার হত্যাকারীদের ছাত্রলীগ পরিচয় হলেও প্রধানমন্ত্রী কাউকে ছাড় দেননি। এছাড়া শুদ্ধি অভিযানে যারা টার্গেটে আছে তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (১৯ অক্টোবর) ঢাকা-চটগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে মেঘনা টোল প্লাজার কাছে এপ্রোচ সড়কের সংস্কার কাজ পরিদর্শনে গিয়ে একথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আবরার হত্যাকাণ্ডের মতো এত দ্রুত অ্যাকশন বাংলাদেশে বোধহয় আর কখনো হয়নি। হত্যাকাণ্ডের সঙ্গে যারা জড়িত তারা ছাত্রলীগের পরিচয়ের ছিল কিন্তু প্রধানমন্ত্রী এতে কোনো আপস করেননি।

তিনি বলেন, অপরাধী যে দলের লোকই হোক না কেন কাউকে ছাড় দেওয়া হবে না।

ওবায়দুল কাদের আরও বলেন, “সরকার ও বিরোধীদলের মধ্যে আমরা বৈরী সম্পর্ক চাই না। আমরা চাই বিরোধীদল গঠনমূলক ও দায়িত্বশীল ভূমিকা পালন করবে। আমরাও তাদের ব্যাপারে অনেক সহনশীল। বিএনপি’র সাত জন সংসদ সদস্য থাকার পরও একজন সংরক্ষিত নারী সংসদ সদস্য দেওয়া হয়েছে। বিরোধী দলের সংসদ সদস্যরা পার্লামেন্টের ভেতরে-বাইরে যা খুশি বলছেন। বিভিন্ন কর্মসূচি পালন করছেন। কোনও বাধা দেওয়া হচ্ছে না। যে সহনশীল আচরণ করা হচ্ছে তা শেখ হাসিনার সরকার আছে বলেই করা হচ্ছে।”