• বুধবার, নভেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৭:৪৪ রাত

ভোলার ঘটনায় ধৈর্য ধরার আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর

  • প্রকাশিত ০৭:০২ রাত অক্টোবর ২১, ২০১৯
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ফাইল ছবি।

তিনি বলেন, ‘সরকারের পক্ষ থেকে সবাইকে ধৈর্য ধরার আহ্বান জানাচ্ছি, কেউ যেন আইন হাতে তুলে না নেয়। ফেসবুক আইডি হ্যাক করে যে ঘটনা ঘটেছে সেটা নিয়ে তদন্ত চলছে’

ভোলার বোরহানউদ্দিনে পুলিশ-জনতার সংঘর্ষে চারজন নিহতের ঘটনায় দুঃখ প্রকাশ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল সবাইকে ধৈর্য ধরার আহ্বান জানিয়েছেন।

সোমবার (২১ অক্টোবর) দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী একথা বলেন।

বোরহানুদ্দিনে ফেসবুকে মহানবীর নামে কুরুচিপূর্ণ মন্তব্য প্রকাশের ঘটনার তদন্ত চলছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দোষী ব্যক্তিকে শিগগিরই আইনের আওতায় আনা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, “সরকারের পক্ষ থেকে সবাইকে ধৈর্য ধরার আহ্বান জানাচ্ছি, কেউ যেন আইন হাতে তুলে না নেয়।”


আরও পড়ুন: সংঘর্ষের পর ভোলায় সভা সমাবেশ নিষিদ্ধ


তিনি বলেন, “ফেসবুক আইডি হ্যাক করে আপত্তিকর বার্তা দেওয়া হয়েছিল। যে ঘটনা ঘটেছে সেটা নিয়ে তদন্ত চলছে। আমরা সিঙ্গাপুরে ফেসবুকের কাছ থেকে তথ্য চেয়ে পাঠিয়েছি। এখনও রিপোর্ট আসেনি। দুই-একদিনের মধ্যেই রিপোর্ট হাতে পাবো।”

ধর্ম অবমাননার অভিযোগ তুলে রবিবার (২০ অক্টোবর) বোরহানউদ্দিনে এক যুবকের বিচারের দাবিতে 'তৌহিদী জনতা'র ব্যানারে বিক্ষোভ থেকে পুলিশের সঙ্গে এলাকাবাসীর ব্যাপক সংঘর্ষ হয়।একপর্যায়ে পুলিশের গুলিতে এক কিশোরসহ চারজন নিহত হন। দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে পুলিশ সদস্যসহ শতাধিক মানুষ আহত হয়।


আরও পড়ুন: ভোলার ঘটনা নিয়ে পুলিশ যা বলছে


গত শনিবার এক যুবকের ফেসবুক আইডি থেকে হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তির একটি স্ক্রিনশট ভাইরাল হলে দু'দিন ধরে এলাকায় উত্তেজনা দেখা দেয়।

পুলিশ নিশ্চিত করে, ওই যুবকের হ্যাক হওয়া আইডি থেকে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিতভাবে ছড়ানোর ঘটনা থেকে এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে।


আরও পড়ুন: প্রধানমন্ত্রী: ভোলার ঘটনায় ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা