• বুধবার, ডিসেম্বর ১১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:১৮ রাত

জয়: আমি আমাদের তরুণদের নিয়ে গর্বিত

  • প্রকাশিত ০৯:৪০ সকাল অক্টোবর ২৪, ২০১৯
সজীব ওয়াজেদ জয়
প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। ছবি: সংগৃহীত

তরুণদের তিনি বলেন, ‘বাংলাদেশের অর্থনীতি বড় হচ্ছে, তোমরা নিজেরাই উদ্যোক্তা হও এবং নিজের পায়ে দাঁড়াও। অন্যের ওপর নির্ভরশীল হবে না, এমনকি সরকার অথবা কোনও সংস্থা অথবা কোনও কোম্পানির ওপরও নয়’

জাতীয় অগ্রতিতে তরুণদের ভূমিকার ভূয়সী প্রশংসা করে সরকারকে আরো যুববান্ধব হতে আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়।

বুধবার (২৩ অক্টোবর) নগরীর একটি হোটেলে সেন্টার ফর রিসার্স এন্ড ইনফরমেশনের (সিআরআই) উদ্যোগে আয়োজিত ’ইয়ং বাংলা উইথ সজিব ওয়াজেদ’ শীর্ষক এক অনুষ্ঠানে যোগদানকারী তরুণদের উদ্দেশে বক্তৃতাকালে একথা বলেন।

দেশের তরুণদের অর্জন ও উদ্যোক্তা হওয়ার বিষয়ে উল্লেখ করে জয় বলেন, “আমি আমাদের তরুণদের নিয়ে গর্বিত। তারা একমাত্র সরকারি চাকরির ওপর নিভর্রশীল না হয়ে নিজেরা উদ্যোক্তা হচ্ছেন এবং সামাজিক কর্মকাণ্ডে যুক্ত হচ্ছেন।”

সন্তানেরা যাতে নিজেরাই নিজেদের পায়ে দাঁড়াতে পারে, এজন্য তাদের নিজস্ব ক্যারিয়ার গড়ে তোলার সুযোগ দিতে তিনি অভিভাবকদের প্রতিও আহবান জানান। তিনি অভিভাবকদের উদ্দেশে বলেন, “আপনাদের সন্তানদের নিজের পায়ে দাঁড়াতে দিন। তাদের জন্য আপনার কিছু করার প্রয়োজন নেই। তাদেরকেই নিজেদের নিয়ে ভাবতে দিন।”

প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা জয় বাংলাদেশে আইসিটি সেক্টরের সম্ভাবনার কথা উল্লেখ করে বলেন, সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার বিষয়ে অধিক গুরুত্ব দিয়েছে।

তরুণদের উদ্দেশ্যে কেবলমাত্র চাকরির ওপর নির্ভর না করার পরামর্শ দিয়ে তিনি বলেন, “বাংলাদেশের অর্থনীতি বড় হচ্ছে, তোমরা নিজেরাই উদ্যোক্তা হও এবং নিজের পায়ে দাঁড়াও। অন্যের ওপর নির্ভরশীল হবে না, এমনকি সরকার অথবা কোনও সংস্থা অথবা কোনও কোম্পানির ওপরও নয়।”