• সোমবার, নভেম্বর ১৮, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০১:৩৩ দুপুর

প্রতিমন্ত্রী: এপ্রিল থেকে চালু হচ্ছে সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট

  • প্রকাশিত ০৮:১৮ রাত অক্টোবর ২৫, ২০১৯
বিমান প্রতিমন্ত্রী
শুক্রবার (২৫ অক্টোবর) দুপুরে মৌলভীবাজার জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলার পর্যটন ব্যবস্থার উন্নয়নে সুনিদিষ্ট কর্মপরিকল্পনা নিয়ে মতিবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। ঢাকা ট্রিবিউন

'এই লক্ষ্যে সিলেটের ওসমানী বিমানবন্দরের রানওয়ে প্রশস্ত করার কাজ ২ দিন আগে থেকে শুরু হয়েছে' 

আগামী বছরের এপ্রিল মাস থেকে সিলেট থেকে যুক্তরাজ্যে সরাসরি বিমান চলাচল শুরু হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

শুক্রবার (২৫ অক্টোবর) দুপুরে মৌলভীবাজার জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলার পর্যটন ব্যবস্থার উন্নয়নের সুনির্দিষ্ট কর্মপরিকল্পনা নিয়ে মতিবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এই তথ্য জানান।

মো. মাহবুব আলম বলেন, "আগামী এপ্রিল মাস থেকে সিলেটের ওসমানী বিমানবন্দর থেকে সরাসরি বিমান চলাচল শুরু হবে। যাতে সিলেটের কোনো যাত্রী হয়রানির শিকার না হন সেজন্যই এই ব্যবস্থা। এই উদ্দেশে সিলেট বিমানবন্দরকে তার রানওয়ে ক্যাপাসিটি বৃদ্ধি করার একটা প্রজেক্ট নেওয়া হয়েছে। এটার কাজ ২দিন আগে থেকে কাজ শুরু হয়েছে।"

প্রতিমন্ত্রী আরও বলেন, "লন্ডনে সাইটসিয়িং -এর জন্য বাস রয়েছে। আমরা সিদ্ধান্ত নিয়েছি এরকম অন্তত দু'টি বাস সিলেটে চালু করবো। পরে ঢাকায়ও এই ধরনের বাস চালু করার পরিকল্পনা রয়েছে।"

পর্যটন খাতের উন্নয়ন প্রসঙ্গে মো. মাহবুব আলম বলেন, ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রায় পৌঁছতে হবে আমাদের। সেক্ষেত্রে পর্যটনের গুরুত্বপূর্ণ ভূমিকা আছে। সেই লক্ষ্যগুলোকে সামনে নিয়ে পর্যটনের উন্নয়নে যেটাই করি সেটা যেন টেকসই হয়। আমরা চাচ্ছি জনগণের পয়সা যেন কোনোভাবেই অপচয় না হয়।"

"বাংলাদেশে যত ভাল অফিসার রয়েছেন তাদের অধিকাংশই বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ে পোস্টিং হয়েছে। তাদেরকে নিয়ে আমি কাজ করে যাচ্ছি", যোগ করেন তিনি।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক এর সভাপতিত্বে বিশেষ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মৌলভীবাজার ৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন চেয়ারম্যান রাম চন্দ্র দাস, সিলেট বিভাগের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান পিএএ, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. আজিজুর রহমান, মৌলভীবাজারের পুলিশ সুপার মো.ফারুক আহমেদ পিপিএম (বার) প্রমুখ।