• শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫২ রাত

সাকিবের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবে বিসিবি

  • প্রকাশিত ০২:৩০ দুপুর অক্টোবর ২৬, ২০১৯
সাকিব আল হাসান
সাকিব আল হাসান/ফাইল ফটো

বিসিবি’র কাছ থেকে অনাপত্তিপত্র না নিয়েই একটি টেলিকম কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে চুক্তি করায় এ নোটিস পাঠানো হচ্ছে

নিষেধাজ্ঞা অমান্য করে টেলিকম কোম্পানি গ্রামীণফোনের সঙ্গে চুক্তি করায় সাকিব আল হাসানকে আইনি নোটিস পাঠাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

বিসিবি’র কাছ থেকে অনাপত্তিপত্র না নিয়েই টেলিকম কোম্পানি গ্রামীণফোনের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে চুক্তি করার কারণে টেস্ট ও টি-টুয়েন্টি ক্যাপ্টেনকে এ নোটিস পাঠানো হচ্ছে বলে একটি জাতীয় দৈনিকে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

পাপন বলেন, “চুক্তিপত্রে স্পষ্টভাবে উল্লেখ আছে, কোনো খেলোয়াড় টেলিকম কোম্পানির সঙ্গে চুক্তিবদ্ধ হতে পারবেন না। আমরা সাকিবের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে যাচ্ছি। তাকে নিয়ম লঙ্ঘনের একটা ব্যাখ্যা দিতে হবে। আমরা এবিষয়ে কাউকে ছাড় দিতে পারি না।” 

পাপন জানান, “গত ২৩ অক্টোবরের নতুন চুক্তি সম্পর্কে তিনি জানতে পেরেছেন।” এবিষয়ে গ্রামীণ ফোন ও সাকিবের কাছ থেকে ক্ষতিপূরণ চাইবে বোর্ড বলেও তিনি জানান।

সম্প্রতি ১৩ দফা দাবি আদায়ে দেশের শীর্ষ ক্রিকেটারদের ধর্মঘটে বাংলাদেশের ক্রিকেটে অচলাবস্থা সৃষ্টি হয়। তিনদিন পর বিসিবি জানায়, তারা বেশিরভাগ দাবি পূরণে প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছে। বিসিবি অধিকাংশ দাবি মেনে নেওয়ার আশ্বাস দেয়ায় ধর্মঘট স্থগিত করেন ক্রিকেটাররা। সেই ধর্মঘটে সর্বাগ্রে ছিলেন সাকিব।

প্রসঙ্গত, গত ২২ অক্টোবর ক্রিকেটারদের ধর্মঘটের সময় সাকিব আল হাসানকে তাদের নতুন ব্রান্ড অ্যাম্বাসেডর হিসেবে ঘোষণা দেয় গ্রামীণফোন।