• সোমবার, নভেম্বর ১৮, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০১:৩৪ দুপুর

'প্রত্যেক উপজেলা থেকে ১ হাজার কর্মী বিদেশে পাঠানো হবে'

  • প্রকাশিত ০৯:৪৮ রাত অক্টোবর ২৬, ২০১৯
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ
শনিবার (২৬ অক্টোবর) দুপুরে সিলেট মহানগরীর পুলিশ লাইন্সে বীর মুক্তিযোদ্ধা শহীদ এসপি এম শামসুল হক মিলনায়তনে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের হাতে ক্রেস্ট তুলে দেন সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন আহমদ। ঢাকা ট্রিবিউন

শনিবার এই ঘোষণা দিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ

দেশের প্রত্যেক উপজেলা থেকে এক হাজার করে কর্মী বিদেশে পাঠানো হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

শনিবার (২৬ অক্টোবর) দুপুরে সিলেট মহানগরীর পুলিশ লাইন্সে বীর মুক্তিযোদ্ধা শহীদ এসপি এম শামসুল হক মিলনায়তনে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, "প্রত্যেক উপজেলা থেকে ১ হাজার কর্মী বিদেশে পাঠানো হবে। তাই জাপান ও মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে কর্মী পাঠানোর কথা বলে কেউ টাকা চাইলে তাদের কথা শুনবেন না, টাকা দিবেন না।"

প্রবাসীকল্যাণমন্ত্রী আরও বলেন, "বিদেশ যাওয়ার জন্য গরীব মানুষরা তাদের ভিটেমাটি বিক্রি করে দালালের মাধ্যমে টাকা দিয়ে থাকেন। এতে কেউ-কেউ বিদেশে যেতে পারলেও অনেকে যেতে পারেন না। আবার যারা বিদেশে পাড়ি জমান তাদের অনেকেরই ভাগ্যের পরিবর্তন হয় না। এমনকি অনেকের দেশে ফেরার টাকা পর্যন্ত থাকে না।"

এসময় দালাল চক্রের দৌরাত্ম বন্ধে তাদের সম্পর্কে তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করার আহ্বান জানান ইমরান আহমেদ।

সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য আলহাজ মাহমুদ উস সামদ চৌধুরী, সিলেটের বিভাগীয় কমিশনার (ভারপ্রাপ্ত) মো. তাহমিদুল ইসলাম, সিলেট রেঞ্জ এর ডিআইজি মো. কামরুল আহসান বিপিএম (বার) প্রমুখ।

আলোচনা সভা শেষে সিলেট জেলায় কমিউনিটি পুলিশিং ডে-২০১৯ উপলক্ষে আয়োজিত শিশুদের চিত্রাঙ্কন, রচনা ও বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে ও সনদপত্র তুলে দেন মন্ত্রী।