• শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০১:৪১ দুপুর

বাণিজ্যমন্ত্রী: পেঁয়াজের দাম বৃদ্ধি একটা শিক্ষা

  • প্রকাশিত ০৮:০৬ রাত অক্টোবর ২৭, ২০১৯
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। ঢাকা ট্রিবিউন

টিপু মুনশি বলেন, 'আমি আর আমার বাবা একসাথে মুক্তিযুদ্ধ করেছি। এইটাই সবচেয়ে বড় গর্বের'

বাংলাদেশ পর্যাপ্ত পেঁয়াজ উৎপাদন করতে পারলে ভবিষ্যতে আর সংকট থাকবে না উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, "পেঁয়াজের দাম বৃদ্ধি আমাদের জন্য একটা শিক্ষা।"

রবিবার (২৭ অক্টোবর) চট্টগ্রামের আউটার স্টেডিয়ামে ষষ্ঠ বাংলাদেশ আন্তর্জাতিক বাণিজ্য ও রপ্তানি মেলা উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলে।

টিপু মুনশি বলেন, "পেঁয়াজের দাম বৃদ্ধি আমাদের জন্য একটা শিক্ষা। আগামীতে যাতে এ রকম আর না হয় সে ব্যবস্থা করতে হবে। আমরা এখন খাদ্যে সারপ্লাস করছি। নিজেরা উৎপাদন করতে পারলে ভবিষ্যতে পেঁয়াজ সংকট থাকবে না।"

মন্ত্রী আরও বলেন, "চট্টগ্রাম বন্দর ব্যবহার করতে চায় পূর্ব ভারতের পাঁচ কোটি মানুষ। এটা করা গেলে অনেকের কর্মসংস্থান হবে। আমাদের চট্টগ্রাম বন্দরের সক্ষমতা আরও বাড়বে। তাদের এখন ১ হাজার ২০০ কিলোমিটার যেতে হয় কলকাতা বন্দর যেতে। চট্টগ্রাম বন্দর হলে অর্ধেক পথে দাঁড়াবে।"

এসময় তিনি বলেন, "আমি ৫৩ বছর ধরে রাজনীতি করি। আর ব্যবসা করি ৪৫ বছর ধরে। কিন্তু আমার চেতনায় রয়েছে বাংলাদেশ। আমি আর আমার বাবা একসাথে মুক্তিযুদ্ধ করেছি। এইটাই সবচেয়ে বড় গর্বের। ব্যবসা-বাণিজ্য আমরা করবো, কিন্তু ইতিহাসটা জানা থাকা দরকার। বঙ্গবন্ধুকে হত্যা শুধু তাকে হত্যা নয়। এর মধ্যে দিয়ে আবার মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি মাথা তুলেছে।"