• শুক্রবার, ডিসেম্বর ০৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:১৮ দুপুর

চলতি বছর নিয়োগ পাবেন সাড়ে চার হাজার চিকিৎসক

  • প্রকাশিত ০৮:১৭ রাত অক্টোবর ২৭, ২০১৯
চিকিৎসক
প্রতীকী ছবি

'বাংলাদেশে স্বাস্থ্যসেবার অনেক অর্জন আছে। যতটুকু ঘাটতি রয়েছে তা আস্তে আস্তে পূরণ করা হবে। সারাদেশেই জেলা ও উপজেলা হাসপাতালগুলোতে ডাক্তার ও নার্সের স্বল্পতা রয়েছে'

সরকার আগামী কিছুদিনের মধ্যেই ৪ হাজার ৫শ’ জন চিকিৎসক নিয়োগ দেবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

বাংলাদেশ সংবাদ সংস্থা জানিয়েছে, রবিবার (২৭ অক্টোবর) দুপুরে টাঙ্গাইলে শেখ হাসিনা মেডিকেল কলেজের নবনির্মিত একাডেমিক ভবনের উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

জাহিদ মালেক বলেন, বাংলাদেশে স্বাস্থ্যসেবার অনেক অর্জন আছে। যতটুকু ঘাটতি রয়েছে তা আস্তে আস্তে পূরণ করা হবে। সারাদেশেই জেলা ও উপজেলা হাসপাতালগুলোতে ডাক্তার ও নার্সের স্বল্পতা রয়েছে। প্রধানমন্ত্রী দশ হাজার চিকিৎসক নিয়োগের ব্যবস্থা করতে বলেছেন। আগামী কিছুদিনের মধ্যেই ৪ হাজার ৫শ’ জন ডাক্তার নিয়োগ দেওয়া হবে। বাকি ৫ হাজার ৫শ’ ডাক্তার নিয়োগ দেওয়া হবে আগামী বছর। 

এ নিয়োগ প্রক্রিয়া শেষ হলে স্বাস্থ্যসেবা নিয়ে আর সমস্যা থাকবে না বলে আশা প্রকাশ করেন মন্ত্রী।

তিনি বলেন, প্যারামেডিক্স এবং নার্সদের নিয়োগ চলমান রয়েছে। বাংলাদেশের স্বাস্থ্য সেবার মান অনেক উন্নত হয়েছে। আমরা দেশের সব শিশুকে ভ্যাকসিন দিয়েছি। এ কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিকভাবে ‘ভ্যাকসিন হিরো’ খেতাব পেয়েছেন, এটা আমাদের গর্ব।

মন্ত্রী আরও বলেন, টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজের পূর্ণাঙ্গ রূপ প্রায়ই হয়ে গেছে। আশা করছি এ মেডিকেল কলেজ হাসপাতালের কার্যক্রম তাড়াতাড়িই শুরু হবে। সময় মতোই ডাক্তার, নার্স ও যন্ত্রপাতির ব্যবস্থা করা হবে।