• শুক্রবার, ডিসেম্বর ০৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৬:৫১ সন্ধ্যা

বিড়াল হত্যার অভিযোগে নারায়ণগঞ্জে মামলা, আসামি পলাতক

  • প্রকাশিত ১০:৪১ রাত অক্টোবর ২৭, ২০১৯
বিড়াল
প্রতীকী ছবি।এএফপি

রাব্বি বিড়ালটিকে ধরে ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করেন এবং হত্যার ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করেন

নারায়ণগঞ্জ বন্দরের মদনগঞ্জে একটি বিড়ালকে ফাঁস দিয়ে হত্যার ঘটনায় মামলা করা হয়েছে। এ ঘটনায় ওই মামলার আসামি পলাতক রয়েছেন। 

রবিবার (২৭ অক্টোবর) দুপুরে এএলবি অ্যানিম্যাল শেল্টার অর্গানাইজেশনের কর্মকর্তা ফারজানা জামান বাদী হয়ে মামলাটি করেন। 

আসামি আনোয়ার হোসেনের ছেলে রাব্বি হাসান বন্দরের মদনগঞ্জ বসুন্ধরা এলাকার বাসিন্দা। 

জানা গেছে, আনোয়ার হোসেনের ছেলে রাব্বি হাসানের বেশ কয়েকটি কবুতর গত ১৩ ও ২৩ অক্টোবর বিড়ালটি মেরে ফেলেন। এ ঘটনায় রাব্বি বিড়ালটিকে ধরে ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করেন এবং হত্যার ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করেন। ওই পোস্ট ফেসবুকে ভাইরাল হয়।

ফেসবুকের এ পোস্টটি বাংলাদেশ এএলবি অ্যানিম্যাল শেল্টার অর্গানাইজেশনের চোখে পড়লে তারা রবিবার ঘটনাস্থল পরিদর্শন করেন ও বিষয়টি পর্যবেক্ষণ করেন। পরে তারা বন্দর থানায় প্রাণি কল্যাণ আইন ২০১৯ ধারার ৭ এর ২ নম্বর উপধারায় মামলাটি দায়ের করেন।

এ ব্যাপারে ফারজানা জামান বলেন, "আমরা সারা দেশে প্রাণি কল্যাণের বিষয় নিয়ে কাজ করি। প্রাণিরা অবুঝ। তাদের প্রতি ভালোবাসা দেখাতে হবে। কবুতর খেয়ে ফেলা বিড়ালের অপরাধ নয়। এটা বিড়ালের সহজাত স্বভাব। কিন্তু আমরা যদি বিড়াল বা অন্য কোনো প্রাণি হত্যা করি তা শাস্তিযোগ্য অপরাধ।"

মামলা দায়েরের খবর শোনার পর রাব্বি পলাতক রয়েছেন বলে জানা গেছে।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, "আমরা অভিযোগ পেয়েছি। বিড়াল হত্যাকারীকে গ্রেপ্তারের জন্য পুলিশ অভিযান শুরু করেছে।"