• শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫৬ রাত

আবরার হত্যায় গ্রেফতার আরও ১

  • প্রকাশিত ০৯:৩২ সকাল অক্টোবর ২৮, ২০১৯
আবরার ফাহাদ
নিহত বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ। ছবি: সংগৃহীত।

রবিবার (২৭ অক্টোবর) রাজধানীর বাংলামোটর থেকে তাকে গ্রেফতার করা হয়

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় আরো একজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ।

রবিবার (২৭ অক্টোবর) রাজধানীর বাংলামোটর থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ব্যক্তির নাম এস এম মাহমুদ সেতু। এঘটনায় এখন পর্যন্ত মাহমুদ সেতুসহ ২১ জনকে গ্রেফতার করা হয়েছে।

ডিবি সূত্রে জানা যায়, আনুমানিক সন্ধ্যা সাতটায় এস এম মাহমুদ সেতুকে গ্রেফতার করা হয়। আবরার হত্যা মামলার এজাহারে মাহমুদ সেতুর নাম উল্লেখ না থাকলেও কার্যবিধি ১৬৪ ধারায় ইতোপূর্বে গ্রেফতারকৃতদের জবানবন্দি ও বিভিন্ন সাক্ষ্য প্রমাণে আবরার হত্যায় তার সংশ্লিষ্টতা পাওয়ায় তাকে অত্র মামলায় গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত মাহমুদ সেতু জানান, তিনি বুয়েটের ১৪তম ব্যাচের ছাত্র ছিলেন। তিনি বুয়েটের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে চলতি বছরের এপ্রিল মাসে বিএসসি সম্পন্ন করেন। তিনি বুয়েটের শেরে বাংলা হলের ২০১২ রুমে অবস্থান করে মানিকগঞ্জের একটি ওষুধ কোম্পানিতে কেমিক্যাল ইঞ্জিনিয়ার হিসেবে আসা যাওয়া করে কর্ম সম্পাদন করতেন।

গত ৬ অক্টোবর, ২০১৯ মধ্যরাতে বুয়েটের সাধারণ ছাত্র ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আবরারকে শেরেবাংলা হলের দ্বিতীয় তলা থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যান। সোমবার (৭ অক্টোবর) সকাল সাড়ে ৬টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এই ঘটনা সংক্রান্তে নিহতের বাবা মো. বরকত উল্লাহ চকবাজার থানায় লিখিত অভিযোগ করলে একটি হত্যা মামলা রুজু হয়।