• বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০২:৪৪ দুপুর

আল্লামা শফির কাছে দোয়া চাইলো হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ

  • প্রকাশিত ১০:৪২ রাত অক্টোবর ২৮, ২০১৯
আল্লামা শফী

প্রতিনিধি দলের নেতৃত্ব দেন পরিষদের সাধারণ সম্পাদক অ্যাড. রানা দাশগুপ্ত

সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় হেফাজত ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীর কাছে দোয়া চেয়েছে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের প্রতিনিধি দল। 

সোমবার (২৮ অক্টোবর) বিকেলে চট্টগ্রামের হাটহাজারীর দারুল উলুম ময়নুল ইসলাম মাদ্রাসায় ঐক্য পরিষদের প্রতিনিধি দল দেখা করেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। 

চার সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের নেতৃত্ব দেন পরিষদের সাধারণ সম্পাদক অ্যাড. রানা দাশগুপ্ত। 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আল্লামা শফীর সঙ্গে দেখা করে সম্প্রতি ভোলার বোরহানউদ্দিনে ফেসবুকে 'ইসলাম ধর্ম অবমাননার' অভিযোগ এনে সংঘর্ষের সময় শান্তি ও সম্প্রীতি রক্ষায় তার ভূমিকার জন্য ধর্মীয় সংখ্যালঘুদের পক্ষে ধন্যবাদ জানান প্রতিনিধি দলের সদস্যরা। এ সময় তারা সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় হেফাজত প্রধানের কাছে দোয়া চাইলে তিনি দোয়া করেন। 

প্রতিনিধি দলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন-কেন্দ্রীয় উপদেষ্টামণ্ডলীর সদস্য ইন্দুনন্দন দত্ত, চট্টগ্রাম উত্তর জেলা কমিটির সহ-সভাপতি ডা. গোবিন্দপ্রসাদ মহাজন ও উপজেলা কমিটির সাধারণ সম্পাদক ডা. অশোক কুমার দেব। 

গত ২০ অক্টোবর 'ধর্ম অবমাননার' অভিযোগ এনে বোরহানউদ্দিন উপজেলায় পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত হয় চারজন। এ ঘটনায় আহত হয় আরও ২০০ জনের মতো। 

এ ঘটনার জেরে একই দিনে হাটহাজারিতে দারুল উলুম ময়নুল ইসলাম মাদ্রাসা থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। পরে তারা হাটহাজারি থানায় ভাঙচুর চালায়। 

তবে হেফাজত ইসলামের কেন্দ্রীয় সাংগাঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী দাবি করেন, থানায় ভাঙচুরের ঘটনার সঙ্গে কওমি মাদ্রাসার কোনো ছাত্র জড়িত না।