• শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০১:৪১ দুপুর

মিরপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৬ শিশু নিহত

  • প্রকাশিত ০৪:৫৭ বিকেল অক্টোবর ৩০, ২০১৯
আগুন
রাজধানীর মিরপুরে ৩০ অক্টোবর গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আহতদের পরিবারের সদস্যদের আহাজারি। ছবি: মেহেদি হাসান/ঢাকা ট্রিবিউন

মিরপুরের রুপনগর এলাকায় এ ঘটনা ঘটে

রাজধানীর মিরপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ছয় শিশু নিহত এবং কমপক্ষে ১৫ জন আহত হয়েছে। বুধবার (৩০ অক্টোবর) মিরপুরের রুপনগর এলাকায় এ ঘটনা ঘটে। 

রুপনগর থানার পরিদর্শক (তদন্ত) ঢাকা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, বুধবার বিকাল ৩.২৫ মিনিটে রাজধানীর মিরপুরের বস্তিতে একটি বেলুন ফোলানোর জন্য ব্যবহৃত গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়। এতে ঘটনাস্থলেই ৫ শিশুর মৃত্যু হয়। নিহত শিশুরা হলো - রমযান(৪), নূপুর (৭), শাহিন (৯), ফারজানা (৬), রুবেল (৭) ও রিয়া (৭)। নিহত ছয়  শিশুর মরদেহ রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

ফায়ার সার্ভিস হেড কোয়ার্টারের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার রাসেল শিকদার জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ করে। 

রাজধানীর মিরপুরে ৩০ অক্টোবর গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আহতদের ঢামেক হাসপাতালে নেওয়া হয়।ফোকাস বাংলা

আহতদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে নেওয়া হয়েছে। 

হাসপাতালে ভর্তি আহতদের মধ্যে মিম (৮), সিয়াম (১১), মোস্তাকিন (৮), অজুফা (৭), তানিয়া (৭), জামিলা (৮), সোহেল (২৫), জুয়েল(২৯), জান্নাত (২৫), নেহা (৮), অর্নব (১০) জনি (৯), মোরসালিনার (১০) নাম ঢামেক সূত্রে জানা গেছে।

ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে আবাসিক  চিকিৎসক আলাউদ্দিন বলেন, "আমাদের এখানে ১৫ জন আহত অবস্থায় এসেছে। এদের মধ্যে অধিকাংশই শিশু। চার-পাঁচজনের অবস্থা গুরুতর। আমরা তাদের সব ধরনের চিকিৎসা দিচ্ছি।" 

দুর্ঘটনায় আহত জুয়েলের স্ত্রী রুপা বলেন, “জুয়েল রিকশা চালায়। যখন বিস্ফোরণ হয় তখন সে ওই জায়গার পাশ দিয়ে যাচ্ছিল আর তাতেই সে আহত হয়।”

আহত জান্নাতের দেবর মনির হোসেন জানান, একটি বাসায় গৃহকর্মীর কাজ শেষ করে বাড়ি ফেরার পথে সে আহত হয়। 

আহত ১১ বছরের শিশু সিয়ামের চাচা আরিফ জানান, “সিয়াম সেখানকার স্থানীয় একটি স্কুলের পঞ্চম শ্রেণির ছাত্র। তার বাবা শিয়ালবাড়ি বস্তি এলাকায় সবজি বিক্রি করেন। যখন এই দুর্ঘটনা ঘটে তখন সিয়াম তার বাবার সঙ্গে দেখা করতে যাচ্ছিল।”