• শুক্রবার, নভেম্বর ১৫, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৬ রাত

প্রথম আলোর কাছে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে নোটিস

  • প্রকাশিত ১০:৪৭ সকাল নভেম্বর ৩, ২০১৯
নাঈমুল আবরার
নাঈমুল আবরার রাহাত। ছবি: সংগৃহীত

নোটিসে ক্ষতিপূরণের অর্থ প্রথম আলোর প্রকাশক, সম্পাদক ও কিশোর আলোর সম্পাদককে দিতে বলা হয়েছে। অন্যথায়, প্রয়োজনীয় আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও উল্লেখ করা হয়

দৈনিক প্রথম আলোর সাময়িকী কিশোর আলোর অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের শিক্ষার্থী নাইমুল আবরার রাহাতের মৃত্যুর ঘটনায় ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে একটি আইনি নোটিস পাঠানো হয়েছে।

রবিবার (৩ অক্টোবর) কলেজটির সাবেক শিক্ষার্থী ওবায়েদ আহমেদের পক্ষে রেজিস্ট্রি ডাকযোগে সুপ্রিম কোর্টের আইনজীবী ফাইজুল্লাহ ফয়েজ নোটিসটি পাঠান।

দৈনিক প্রথম আলোর প্রকাশক ও সম্পাদক, কিশোর আলোর সম্পাদক, তথ্য মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয় এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সচিব বরাবর এই নোটিস পাঠানো হয়েছে। 

তবে, ক্ষতিপূরণের অর্থ প্রথম আলোর প্রকাশক, সম্পাদক ও কিশোর আলোর সম্পাদককে দিতে বলা হয়েছে।


আরও পড়ুন: ‘মৃত ঘোষণার জন্যই আবরারকে হাসপাতালে নেওয়া হয়’


নোটিসে ক্ষতিপূরণের পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠানে কোনও ধরনের অনুষ্ঠান পরিচালনার ক্ষেত্রে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের জন্য তথ্য মন্ত্রণালয় সচিব, শিক্ষা মন্ত্রণালয় সচিব এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সচিবকে অনুরোধ জানানো হয়েছে।

এছাড়া নোটিস প্রাপ্তির তিনদিনের মধ্যে প্রথম আলোর প্রকাশক, সম্পাদক ও কিশোর আলোর সম্পাদকের কাছে ঘটনার ব্যাখ্যা চাওয়া হয়েছে। এছাড়া ওই ঘটনায় ক্ষতিপূরণের ১০ কোটি টাকা নিহত আবরার রাহাতের পরিবারকে হস্তান্তর করতে বলা হয়েছে।


আরও পড়ুন: কিশোর আলোর অনুষ্ঠানে মৃত্যু: প্রতিবাদে সহপাঠীদের ৪ দাবি


তবে ক্ষতিপূরণ না দিলে প্রয়োজনীয় আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও নোটিসে উল্লেখ করা হয়েছে।

১ নভেম্বর বিকালে ঢাকা রেসিডেসিয়াল মডেল কলেজের ক্যাম্পাসে কিশোর আলোর অনুষ্ঠান চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয় নাইমুল আবরার। এঘটনায় শুরু থেকেই আয়োজকদের অব্যবস্থাপনাকে দায়ী করে আসছে শিক্ষার্থীরা।


আরও পড়ুন: কিশোর আলোর অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিক্ষার্থীর মৃত্যু