• শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৯:১৯ রাত

নারায়ণগঞ্জে চারতলা ভবন ধসে নিহত ১, আহত ৭

  • প্রকাশিত ০৫:৫৪ সন্ধ্যা নভেম্বর ৩, ২০১৯
ভবন ধস
নারায়ণগঞ্জের ১ নম্বর বাবুরাইল এলাকায় চার তলা ভবন ধ্বসে সোয়াব নামে ৬ষ্ঠ শ্রেণির এক ছাত্র নিহত হয়েছে। ঢাকা ট্রিবিউন

এখনও দুইজন ভবনের ভেতরে আটকে আছেন বলে ফায়ার সার্ভিস জানিয়েছে

নারায়ণগঞ্জের ১ নম্বর বাবুরাইল এলাকায় একচার তলা ভবন ধ্বসে সোয়াব (১২) নামে ৬ষ্ঠ শ্রেণির এক ছাত্র নিহত হয়েছে। রবিবার (৩ নভেম্বর) বিকেল সোয়া চারটায় বাবুরাইলের মুন্সিবাড়ি এলাকার বাবুরাইল খালে পাশে অবস্থিত এইচএম ম্যানশন নামে ওই ভবনটি ধ্বসে পড়ে।

ঘটনাস্থলে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের ৮টি ইউনিট উদ্ধারকাজ পরিচালনা করছে। নারায়ণগঞ্জ জেলা ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. আব্দুল্লাহ আল আরেফীন এসব তথ্য নিশ্চিত করেন। এ ঘটনায় আরো সাতজনকে আহত অবস্থায় ভবনের ভেতর থেকে উদ্ধার করা হয়েছে। তাৎক্ষণিকভাবে আহতদের পরিচয় জানা যায়নি।

ঘটনাস্থলে উদ্ধার অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট। ঢাকা ট্রিবিউন

ফায়ার সার্ভিস জানায়, এখনও দুইজন ভবনের ভেতরে আটকে আছেন। তাদের মধ্যে ওয়াজিদ (১২) নামে এক শিশু ভবনের ভেতর আটকে রয়েছে বলে আপাতত নিশ্চিত হওয়া গেছে।

এদিকে ঘটনার খবর পেয়ে জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন, নাসিকের প্যানেল মেয়র আফসানা আফরোজ বিভা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিকসহ  আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য ঘটনাস্থলে অবস্থান করছেন।

পরিদর্শন শেষে জেলা প্রশাসক জসিমউদ্দীন ঢাকা ট্রিবিউনকে বলেন, "আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। বাকি যারা আটকে আছেন তাদের উদ্ধারের চেষ্টা চলছে। দুর্ঘটনায় নিহতের পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা সহায়তা দেয়া হবে। উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এই ভবনসহ ঝুঁকিপূর্ণ ভবনগুলোর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। কাদের ব্যর্থতার জন্য ভবন ধ্বসের ঘটনাটি ঘটেছে তা তদন্ত করা হবে।"