• সোমবার, নভেম্বর ১৮, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:৫৩ দুপুর

উপাচার্যের পদত্যাগের দাবিতে উত্তাল পাবনা বিশ্ববিদ্যালয়

  • প্রকাশিত ০৪:২৫ বিকেল নভেম্বর ৪, ২০১৯
পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
উপাচার্যের পদত্যাগের দাবিতে সোমবার ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ঢাকা ট্রিবিউন

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের পদত্যাগ দাবিতে পঞ্চমদিনের মতো শিক্ষার্থীদের বিক্ষোভ কর্মসূচি অব্যাহত রয়েছে 

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য প্রফেসর ড. রোস্তম আলী ও প্রশাসনিক কর্মকর্তাদের পদত্যাগের দাবিতে ক্যাম্পাসে পঞ্চম দিনের মতো বিক্ষোভ অব্যাহত রেখেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। 

সোমবার (৪ নভেম্বর) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করেন আন্দোলনরত শিক্ষার্থীরা। মিছিল শেষে ক্যাম্পাসে অবস্থান নেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

জানা যায়, কয়েকদিন আগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম রোস্তম আলীর কাছে এক চাকরিপ্রার্থীর ঘুষ ফেরত চাওয়ার অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন তিনজন শিক্ষককে শোকজ করে। এর পরিপ্রেক্ষিতে শিক্ষকদের শোকজ প্রত্যাহারের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। পরে তাদের সাথে যুক্ত হয় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

প্রথম দিকে ৪ দফা দাবিতে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। প্রশাসনকে ৪ দফা দাবি পূরণে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেন তারা। কিন্তু নির্ধারিত সময় পার হয়ে গেলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে কোনো উদ্যোগ গ্রহণ না করায় শিক্ষার্থীরা পরবর্তীতে ১২ দফা দাবি পেশ করেন এবং দাবি পূরণের জন্য ২৪ ঘণ্টা সময় বেঁধে দেন। কিন্তু এরপরও প্রশাসন থেকে কোনো উদ্যোগ গ্রহণ না করায় শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করেন।