• বুধবার, ফেব্রুয়ারি ১৯, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০১:৪৯ দুপুর

জাবি উপাচার্যের বাসভবন ঘিরে রেখেছেন আন্দোলনকারীরা

  • প্রকাশিত ০৮:৩৩ রাত নভেম্বর ৪, ২০১৯
জাবি উপচার্য বাসভবন
উপাচার্যের অপসারণ দাবিতে সোমবার রাতে তার বাসভবন ঘিরে রাখেন আন্দোলনকারীরা ঢাকা ট্রিবিউন

সন্ধ্যা সাতটার দিকে ''দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর'' ব্যানারে একটি বিক্ষোভ মিছিল নিয়ে উপাচার্যের বাসভবনের সামনে গিয়ে ফটকের অবস্থান নেন আন্দোলনরতরা

উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে তার বাসভবন ঘিরে অবরোধ পালন করছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা।

সোমবার (৪ নভেম্বর) সন্ধ্যা সাতটার দিকে ''দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর'' ব্যানারে একটি বিক্ষোভ মিছিল নিয়ে উপাচার্যের বাসভবনের সামনে গিয়ে ফটকের অবস্থান নেন আন্দোলনরতরা।

সন্ধ্যায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত উপাচার্য তার বাসভবনে অবস্থান করছিলেন বলে জানা গেছে।

এদিন টানা দশম দিনের মতো প্রশাসনিক ভবন অবরোধ এবং নবম দিনের মতো সর্বাত্মক ধর্মঘট পালন করছেন জাবির আন্দোলনকারীরা। এসময়ের মধ্যে কার্যালয়ে যাওয়া থেকে বিরত ছিলেন উপাচার্য।


আরও পড়ুন: জাবি উপাচার্যের অপসারণে সরকারের ‘দৃশ্যমান পদক্ষেপ’ চান আন্দোলনকারীরা


এদিকে, সকাল থেকেই উপাচার্যের বাসভবনের সামনে পুলিশি নিরাপত্তা বাড়ানো হয়।

অবরোধের খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি ও প্রশাসনপন্থী শিক্ষক-কর্মকর্তারাও উপাচার্যের বাসভবনের সামনে উপস্থিত হয়েছেন।

''দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর'' মঞ্চের অন্যতম সংগঠক জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সভাপতি মো. আশিকুর রহমান বলেন, ''উপাচার্যের বিরুদ্ধে দুর্নীতির যে অভিযোগ উঠেছে তা মাথায় নিয়ে তাকে সসম্মানে স্বেচ্ছা পদত্যাগের দাবি জানিয়েছিলাম। তিনি কর্ণপাত করেননি। উপরন্তু শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা দায়েরসহ নানাভাবে হয়রানি করছেন। এমতাবস্থায় আমরা তাকে বিশ্ববিদ্যালয়ের জন্য মঙ্গলজনক মনে করছি না। তাই তার বাসভবন অবরোধ করতে বাধ্য হয়েছি।''

''দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর'' মঞ্চের মুখপাত্র অধ্যাপক রায়হান রাইন বলেন, উপাচার্য অপসারণ না হওয়া পর্যন্ত বাসভবন অবরোধ চলবে।