• রবিবার, নভেম্বর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:১৬ দুপুর

জাবিতে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা, শাবিতে প্রতিবাদ

  • প্রকাশিত ০৯:৫৫ রাত নভেম্বর ৫, ২০১৯
শাবি
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের বিক্ষোভ মিছিল। ইউএনবি

‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ধারাবাহিকভাবে চলে আসা একটা যৌক্তিক আন্দোলনকে নস্যাৎ করে দেওয়ার জন্য শিবির আখ্যা দিয়ে হামলা চালায় প্রশাসনের পেটুয়া বাহিনী ক্ষমতাসীন ছাত্র সংগঠন বাংলাদশ ছাত্রলীগ’

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) উপাচার্যের অপসারণ দাবিতে আন্দোলনকারীদের ওপর বিশ্ববিদ্যালয় শাখা “ছাত্রলীগের হামলার” ঘটনায় তাৎক্ষণিক প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট শাখা।

মঙ্গলবার (৫ নভেম্বর) দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলা হতে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এসে সংক্ষিপ্ত সমাবেশের মধ্যে দিয়ে শেষ হয়।

সমাবেশে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক মোহাম্মদ মিয়ার সঞ্চালনায় বক্তব্য দেন সংগঠনের সহ-সভাপতি তৌহিদুজ্জামান জুয়েল, শিক্ষার্থী সজীব সাখাওয়াত ও মোসাদ্দেক প্রমুখ।


আরো পড়ুন - জাবি শিক্ষক সমিতির সম্পাদকসহ চার শিক্ষকের পদত্যাগ


সমাবেশে তৌহিদুজ্জামান জুয়েল বলেন, “জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ধারাবাহিকভাবে চলে আসা একটা যৌক্তিক আন্দোলনকে নস্যাৎ করে দেওয়ার জন্য শিবির আখ্যা দিয়ে হামলা চালায় প্রশাসনের পেটুয়া বাহিনী ক্ষমতাসীন ছাত্র সংগঠন বাংলাদশ ছাত্রলীগ।”

এ সময় হামলাকারীদের গ্রেপ্তার করে বিচারের আওতায় আনা এবং ছাত্র-শিক্ষকদের দাবি মেনে নেওয়ার জন্য আহ্বান জানান তারা।


আরো পড়ুন - জাবিতে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা