• বৃহস্পতিবার, নভেম্বর ১৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৩৮ রাত

ইতালি ফেরত যাত্রীর কাছে ৮শ' গ্রাম সোনা, ৫৫ কেজি রূপা

  • প্রকাশিত ১১:৫৮ সকাল নভেম্বর ৭, ২০১৯
শাহজালাল সোনা
৮শ' গ্রাম সোনা ও ৫৫ কেজি রূপাসহ বৃহস্পতিবার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নজরুল ইসলাম নামে এক ব্যক্তিকে আটক করে আর্মড পুলিশ ঢাকা ট্রিবিউন/

এর আগেও কাস্টমসের প্রিভেন্টিভ টিম তার কাছ থেকে ১৩শ' গ্রাম সোনা আটক করেছিল

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৮শ' গ্রাম সোনা ও ৫৫ কেজি রূপাসহ ইতালি ফেরত এক যাত্রীকে আটক করেছে বিমানবন্দরে দায়িত্বরত আর্মড পুলিশ। আটক ব্যক্তির নাম নজরুল ইসলাম (৩৬)। 

বৃহস্পতিবার (৭ নভেম্বর) সকাল ৭টার দিকে তাকে আটক করা হয়।

ঢাকা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছেন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন্স অ্যান্ড মিডিয়া) মো. আলমগীর হোসেন।

বিমানবন্দর সূত্র জানায়, বুধবার সকাল ৬ টার সময় টার্কিশ এয়ারের একটি ফ্লাইটে ইতালি থেকে ঢাকায় আসেন নজরুল। গোপন সূত্রে খবর পেয়ে সকাল ৭টার দিকে বিমানবন্দরের ক্যানোপি ২ এলাকার বহিরাঙ্গন থেকে তাকে আটক করে বিমানবন্দর আর্মড পুলিশ।

তার ব্যাগ তল্লাশি করে মোট ৮শ' গ্রাম সোনার ৬ টি চাকতি ও ৫৫ কেজি রূপা পাওয়া যায়। আটক সোনা ও রূপার বাজার মূল্য আনুমানিক ৪০ লাখ টাকা। নজরুলের ইতালি প্রবাসী ভাই সালমান মুকুল এই চালানের বিনিয়োগকারী বলে সে জানায়। এর আগেও কাস্টমসের প্রিভেন্টিভ টিম তার কাছ থেকে ১৩শ' গ্রাম সোনা আটক করেছিল বলে সে প্র্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে।  

নজরুল ইসলামের বাড়ি ঢাকার সাভার উপজেলার শামলাশি বাহেরচর এলাকায়।

তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে চোরাচালানবিরোধী মামলার প্রক্রিয়া চলছে।