• শুক্রবার, ডিসেম্বর ০৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:১৪ সকাল

চট্টগ্রামে ঈদে মিলাদুন্নবীর শোভাযাত্রার গাড়িতে আগুন, দগ্ধ ৬

  • প্রকাশিত ১০:১২ রাত নভেম্বর ১০, ২০১৯
চট্টগ্রাম

দগ্ধদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক

চট্টগ্রাম মহানগরীর লালখান বাজারে ঈদে মিলাদুন্নবীর জশনে জুলুসে অংশগ্রহণকারী একটি পিকআপে আগুন লেগে ছয় শিশু-কিশোর দগ্ধ হয়েছে। রবিবার (১০ নভেম্বর) দুপুরে এই ঘটনা ঘটে বলে ইউএনবি'র একটি খবরে বলা হয়।

জানা গেছে, একটি পিকআপে সাউন্ডসিস্টেম চালানোর জন্য রাখা জেনারেটরে আগুন ধরে গেলে যাত্রীরা আহত হয়।

দগ্ধরা হলো- মনু মিয়ার ছেলে নূর নবী (৬) ও কাউছার (২০), জাহাঙ্গীর আলমের ছেলে রফিকুল ইসলাম (৮), সালাউদ্দিনের ছেলে রিফাত (১২), মো. জাকিরের ছেলে ইয়ামিন (৯) এবং মিরাজ মিয়ার ছেলে হৃদয় (১৬)।

তারা সকলে বাকলিয়া ১৯নং ওয়ার্ডের তুলাতলী এলাকার চেয়ারম্যান ঘাটা (বালুর মাঠ) হতে জশনে জুলুসে অংশগ্রহণ করছিল। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল ইসলাম বলেন, "দুপুরে লালখান বাজার এলাকায় একটি পিকআপ ভ্যানে আগুন ধরে গেলে ৬ শিশু-কিশোর আগুনে পুড়ে যায়। তাদের মধ্যে ৩ জনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। বাকী ৩ জন হাসপাতালে ভর্তি আছে।"

আহতদের মধ্যে রিফাত হোসেনের অবস্থা গুরুতর। তার শরীরের প্রায় ৪০ ভাগ পুড়ে গেছে। এছাড়া রফিকুল ইসলামের ১৫ শতাংশ ও হৃদয়ের ১১ শতাংশ শরীর পুড়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, ১২ রবিউল আউয়াল পবিত্র ঈদে মিলাদুন্নবী(সা.) উপলক্ষে প্রতিবছরের মতো রবিবারও চট্টগ্রামে বের করা হয় ধর্মীয় শোভাযাত্রা। শত শত বাস, ট্রাক, পিকআপ ও মাইক্রোবাস নিয়ে শোভাযাত্রাটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।