• বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০১:৫৪ দুপুর

চবিতে দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীকে পেটালেন ছাত্রলীগ কর্মী

  • প্রকাশিত ১০:৫২ সকাল নভেম্বর ১১, ২০১৯
চবি
রবিবার (১০ নভেম্বর) রাত আটটার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থী শুকুর আলমকে পেটানোর অভিযোগ উঠেছে ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে ঢাকা ট্রিবিউন/

রবিবার (১০ নভেম্বর) রাত আটটার দিকে বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলের সামনে এ ঘটনা ঘটে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি)এক দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীকে পেটানোর অভিযোগ উঠেছে মোর্শেদুল আলম রিফাত নামে এক ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে।

রবিবার (১০ নভেম্বর) রাত আটটার দিকে বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলের সামনে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী শিক্ষার্থী শুকুর আলম বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের শিক্ষার্থী। অন্যদিকে, অভিযুক্ত রিফাত বিশ্ববিদ্যালয়টির ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী। তিনি শাখা ছাত্রলীগের ‘বিজয়’ গ্রুপের সদস্য।

ভুক্তভোগী শুকুর আলম জানান, রাতে খাওয়ার উদ্দেশ্যে হল থেকে বের হয়ে হাঁটছিলেন তিনি। এসময় তার কনুইয়ের সঙ্গে ধাক্কা লাগলে তাকে গালি দেওয়া শুরু করে রিফাত। এরপর পেছন থেকে এসে তাকে লাত্থি দেয় ও মারতে থাকে।

তবে এবিষয়ে কথা বলার জন্য একাধিকবার কল দেওয়া হলেও ফোন ধরেননি রিফাত।

বিজয় গ্রুপের নেতা ও শাখা ছাত্রলীগের সাবেক অর্থ সম্পাদক এস এম জাহেদুল আওয়াল বলেন, “এখনও পর্যন্ত পুরো ঘটনা জানি না, তবে রিফাতের বিরুদ্ধে ওঠা অভিযোগের সত্যতা পাওয়া গেলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।”

বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের চিকিৎসক ডা. সুভাষ চৌধুরী বলেন, “চোখে ব্যথা পাওয়ায় আহত শুকুরকে প্রাথমিক চিকিৎসা ও ব্যথানাশক ওষুধ দেওয়া হয়েছে।”

এদিকে এই ঘটনার প্রতিবাদ জানিয়ে বিশ্ববিদ্যালয়টির প্রতিবন্ধীদের সংগঠন “ডিজাবল স্টুডেন্ট সোসাইটি” (ডিসকু) সোহরাওয়ার্দী হলের সামনে একটি বিক্ষোভ কর্মসূচির আয়োজন করেন। এসময় হামলাকারীকে অতিদ্রুত গ্রেফতার করে শাস্তির দাবি জানান তারা।

এপ্রসঙ্গে, বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হানিফ মিয়া বলেন, “ঘটনাটি খুবই অমানবিক। কোনো লিখিত অভিযোগ পেলে অবশ্যই এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”